দিল্লী মাতাবেন মিস ওয়ার্ল্ড বাংলাদেশের মিতু

মিস ওয়ার্ল্ড বাংলাদেশ সুন্দরী প্রতিযোগিতার মাধ্যমে আলোচনায় এসেছেন ফাতেমা তুজ জাহারা মিতু। এ প্রতিযোগিতায় প্রথম রানার আপ হয়ে মিতু প্রশংসিত হয়েছেন। শোবিজের এ নতুন মুখ জানালেন চমকপ্রদ এক খবর। মিতু বলেন, ২০১৮ সালের ফেব্রুয়ারি মাস থেকে তিনি ‘সুপার মডেল ওয়ার্ল্ড ওয়াইড’র বাংলাদেশের প্রতিনিধি হয়ে দিল্লী যাচ্ছেন।

মিতু জানান, এ আয়োজনের জন্য এখন পর্যন্ত চূড়ান্ত হয়েছে বিশ্বের ৮৬টি দেশের প্রতিযোগীরা অংশ নেবেন এখানে। এ সংখ্যা আরও বাড়তে পারে। ‘সুপার মডেল ওয়ার্ল্ড ওয়াইড’র কান্ট্রি ডিরেক্টর মিতু। সেই যোগ্যতায় তিনি সঙ্গে করে একজনকে নিয়ে যেতে পারবেন।

এ সুন্দরী বলেন, ‘বাংলাদেশ থেকে এর দায়িত্ব আমার ওপর। যেহেতু আমি এশিয়ান টিভির ‘সুপার মডেল বাংলাদেশের বিজয়ী তাই এর আয়োজকরা আমার সঙ্গে যোগাযোগ করেছেন। এ অনুষ্ঠান আয়োজন করেছেন ইন্ডিয়ার রুবারু গ্রুপ, যার দায়িত্বে রয়েছেন সানদ্বিপ কুমার।’

মিতু ছিলেন ফ্যাশন ডিজাইনার। এর আগে ২০১২ সালে বিজিএমইএ ইয়োলো ফ্যাশন ফেস্টে অংশ নিয়ে হয়েছিলেন চ্যাম্পিয়ন। এরপর তিনি এশিয়ান টিভি আয়োজিত ‘সুপার মডেল বাংলাদেশ-২০১৭’-এ অংশ নিয়েও চ্যাম্পিয়ন হন। এ প্রতিযোগিতার মাধ্যমে দেশের পতাকা হাতে গিয়েছিলেন ‘সুপার মডেল ইন্টারন্যাশনাল-২০১৭’র মূল মঞ্চে। সেখানেও প্রাপ্তি একেবারে কম নয়, ছিলেন চূড়ান্তপর্বে। সুযোগ আসে মিস কসমোপলিটন ইন্টারন্যাশনাল প্রতিযোগিতায় অংশগ্রহণেরও।

কিন্তু ব্যক্তিগত কারণে সেখানে অংশ নিতে পারেননি রাজবাড়ীর মেয়ে মিতু। আরো সুখবর হচ্ছে, আগামী মাসেই ভারতীয় সুন্দরী প্রতিযোগিতা ‘মিস ইন্ডিয়া এলিট-২০১৮’র বিচারক হবেন তিনি। সেজন্য ডিসেম্বরে উড়াল দেবেন দিল্লীতে।

কিছুদিন আগেও একটি বেসরকারি প্রতিষ্ঠানের বিভাগীয় প্রধান ছিলেন মিতু। মিস ওয়ার্ল্ড বাংলাদেশ প্রতিযোগিতার পর তার জীবনে আমূল পরিবর্তন আসে। সেজন্য চ্যালেঞ্জ নিয়ে সম্প্রতি সেই চাকরি ছেড়েছেন মিতু। এখন তার ইচ্ছে মিডিয়াতে নিজেকে শক্ত অবস্থানে প্রতিষ্ঠা করবেন। সেই লক্ষ্যেই ছুটছেন।

এরই মধ্যে এনটিভিতে ওয়াহিদুল ইসলাম শুব্রর পরিচালনায় সিনেমার গানের অনুষ্ঠান ‘স্বর্ণালী স্মৃতি’ নামের একটি অনুষ্ঠানের উপস্থাপনা করছেন। এ অনুষ্ঠানটি মূলত চলচ্চিত্রের আগেরকার জনপ্রিয় গান ও সেসব গানের অভিনেতা-অভিনেত্রীদের আড্ডা, সে সময় শুটিং, মজার স্মৃতি নিয়ে আলাপচারিতা নিয়ে তৈরি। এছাড়া এনটিভিতে হোটেল রেডিসন ব্লুর প্রযোজনায় হেলদি অ্যান্ড অর্গানাইজ ফুড নামে আরও একটি অনুষ্ঠান উপস্থাপনা করছেন।

চমক হিসেবে আগামী মাসেই মিতু একটি মিউজিক ভিডিও কয়েকটি স্বল্পদৈর্ঘ্য প্রকাশ পাবে বলে জানিয়েছেন। মিতু বলেন, ‘কিছু নাটকে অভিনয়ের কথা চলছে। তবে এখনো চূড়ান্ত হয়নি। নাটক ছাড়াও চলচ্চিত্রে কাজের ইচ্ছে আছে। তবে সেটি আরো পরে। আগে আমি ছোটপর্দায় নিজেকে ঝালাই করতে চাই, এরপর না হয় বড়পর্দা নিয়ে চিন্তা করবো।’