দীর্ঘ ১৫ বছর পর নতুন নেতৃত্বে সোনাবাড়ীয়া প্রভাতী সংঘ

অবশেষে দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটলো কলারোয়ার ঐতিহ্যবাহী সোনাবাড়ীয়া প্রভাতী সংঘের। দীর্ঘ ১৫ বছর পর নতুন নেতৃত্ব পেল সংঘটি। বৃহস্পতিবার এক সাধারণ সভার মাধ্যমে নতুন নেতৃত্বের ঘোষণা আসে।

প্রভাতী সংঘের সাবেক সাধারণ সম্পাদক বাবু সিদ্ধেশ্বর চক্রবর্তীর সভাপতিত্বে এবং আব্দুস সাত্তারের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা প্রফেসর হারুন-অর-রশিদ।

বিশেষ অতিথি ছিলেন সাতক্ষীরা সিটি কলেজের প্রভাষক জিয়াউল হক, স্থানীয় ইউপি সদস্য মোঃ নুরুল ইসলাম ও আনারুল ইসলাম।

এছাড়াও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। সভায় সর্ব সম্মতিক্রমে সোনাবাড়ীয়া প্রভাতী সংঘের সভাপতি নির্বাচিত হন বাবু নয়ন রঞ্জন মজুমদার, সাধারণ সম্পাদক এস.এম শরিফুজ্জামান উজ্জল, সাংগঠনিক সম্পাদক জয়নাল আবেদীন, ক্রীড়া সম্পাদক আনোয়ার হোসেন (আনার)।

নতুন নেতৃত্ব পাওয়ার পর প্রভাতী সংঘের সভাপতি বাবু নয়ন রঞ্জন মজুমদার জানান, ক্রীড়াপ্রেমী সোনাবাড়ীয়ার গণমানুষের দীর্ঘ ১৫ বছরের প্রতীক্ষার অবসান ঘটলো আজ। আমরা দল, মত, ধর্ম নির্বিশেষে সোনাবাড়ীয়াকে উপজেলার সেরা ক্রীড়াভূমিতে রূপান্তরিত করতে চাই। ক্রীড়া চর্চা তাছাড়াও সামাজিক বিভিন্ন স্বেচ্ছাসেবী কর্মকান্ডে প্রভাতী সংঘের ভূমিকা থাকবে বলেও তিনি জানান।

তিনি আরো বলেন- আগামী ১ সপ্তাহের মধ্যে প্রভাতী সংঘের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে। উল্লেখ্য, বিগত ২০০৩ সাল থেকে সোনাবাড়ীয়া প্রভাতী সংঘের সদ্য সাবেক সভাপতি মোঃ জাকির হোসেন বিশ্বাস ও সাধারণ সম্পাদক আব্দুল মাজেদ (মাহজন) নেতৃত্বে ছিলেন।