দুর্গাপুরে আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস পালিত

দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি : নেত্রকোনার দুর্গাপুরে উপজেলা সমাজসেবা অধিদপ্তর, কারিতাস, দেশ বুদ্ধিপ্রতিবন্ধি ও অটিস্টিক বিদ্যালয়ের আয়োজনে নানা কর্মসুচীর মাধ্যমে ২৬তম আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস পালিত হয়েছে।

এ উপলক্ষে রবিবার দিনব্যাপি ‘‘ সবার জন্য টেকসই ও সমৃদ্ধ সমাজ’’ এ প্রতিপাদ্যে উপজেলা চত্তর থেকে এক বর্নাঢ্য র‌্যালী শহরের প্রধান সড়ক প্রদক্ষিন শেষে উপজেলা পরিষদ মিণসায়তনে আলোচনা সভায় উপজেলা চেয়ারম্যান মোঃ এমদাদুল হক খান এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, স্থানীয় সংসদ সদস্য ছবি বিশ্বাস।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা পরিষদ সদস্য শফিকুল ইসলাম শফিক, উপজেলা ভাইসচেয়ারম্যান পারভিন আক্তার, উপজেলা আওয়ামীলীগ সভাপতি আলহাজ¦ আলাউদ্দিন আল আজাদ, সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল্লাহ হক, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোঃ রফিকুল ইসলাম, প্রেসক্লাব সভাপতি নিতাই সাহা প্রমুখ। বক্তারা বলেন, প্রতিবন্ধি শিশুরা আমাদের বোঝা নয়। সমাজে তাঁদেরও বেঁচে থাকার অধিকার আছে। তাঁদের সহায়তা ও রক্ষা করতে সকলকে এগিয়ে আসার আহবান জানানো হয়।

আলোচনা শেষে প্রতিবন্ধীর মাঝে হুইল চেয়ার, প্রতিবন্ধি স্মার্ট কার্ড ও শীতবস্ত্র বিতরন কর হয়। শেষে দেশবুদ্ধি প্রতিবন্ধি ও অটিষ্টিক বিদ্যালয়ের শিশুরা মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশন করে।