দুর্নীতির অভিযোগে তিতাসের ৫ কর্মকর্তা বরখাস্ত

অনিয়ম ও দুর্নীতির অভিযোগে তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন লিমিটেডের পাঁচ কর্মকর্তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। বুধবার সকালে তাদেরকে বরখাস্ত করা হয়েছে বলে জানা গেছে।

তিতাসের জনসংযোগ কর্মকর্তা গোলাম মোস্তফা বলেন, দুর্নীতির কারণে পাঁচ কর্মকর্তাকে বরখাস্ত করা হয়েছে। এদের মধ্যে হিসাব (অ্যাকাউন্ট) বিভাগের তিনজন ও টেকনিক্যাল বিভাগের দুইজন রয়েছেন।

তবে কর্মকর্তাদের নাম জানাতে অপরগতা প্রকাশ করেন জনসংযোগ কর্মকর্তা।

একটি সূত্রে জানা গেছে, হিসাব গরমিলের অভিযোগে অভিযুক্তরা হলেন— তিতাসের হিসাব বিভাগের ব্যবস্থাপক মো. হুমায়ুন কবির খান, উপ-ব্যবস্থাপক নাজমুল হক (বেতন ও তহবিল বিভাগ) এবং উপ-মহাব্যবস্থাপক মো. আব্দুর রশিদ। আর গ্যাস কারচুপির অভিযোগে অভিযুক্তরা হলেন— মিটারিং ও ভিজিল্যান্স টিমের ব্যবস্থাপক প্রকৌশলী মো. মহিদুর রহমান এবং পাইপলাইন নির্মাণ বিভাগের ব্যবস্থাপক প্রকৌশলী মো. গোলাম মোস্তফা খান।

সংশ্লিষ্ট সূত্র জানায়, তিতাসে দুর্নীতি নিয়ে পেট্রোবাংলা দুটি তদন্ত কমিটি করে। ওই তদন্ত কমিটির দেওয়া প্রতিবেদনের পরিপ্রেক্ষিতেই এই পাঁচ কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তারা গাজীপুরের কুনিয়া এলাকার যমুনা সিএনজি স্টেশনে অনিয়ম করেন বলে অভিযোগ রয়েছে।