‘দূরবীণ দিয়েও দেশে একটি দরিদ্র মানুষ খুঁজে পাওয়া যাবে না’

মাগুরা প্রতিনিধি : পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এমপি বলেছেন, ২০৩০ সালের মধ্যে বাংলাদেশে দূরবীণ দিয়েও একটি অভুক্ত, হতদরিদ্র মানুষ খুঁজে পাবেন না। দেশে আধুনিক, জ্ঞান ভিত্তিক শিক্ষা ব্যবস্থা গড়ে তোলা হবে। এ সময়ের মধ্যে আমরা দেশকে থাইল্যান্ড অষ্ট্রেলিয়ার উপরে নিয়ে যাবো। মন্ত্রী শুক্রবার দুপুরে মাগুরা শহরের নোমানী ময়দানে আয়োজিত জেলা আওয়ামীলীগের উদ্যোগে সদস্য নবায়ন ও সদস্য সংগ্রহ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

সভায় জেলা আওয়ামীলীগের সভাপতি তানজেল হোসেন খানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন আওয়ামীলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি, মাগুরা-২ আসনের এমপি যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার, মাগুরা-১ আসনের এমপি মেজর জেনারেল (অবঃ) এটিএম আব্দুল ওয়াহ্হাব, সংরক্ষিত মহিলা আসনের এমপি কামরুল লায়লা জলি, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান পঙ্কজ কুন্ডু, প্রধানমন্ত্রীর সহকারি একান্ত সচিব এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর, পৌর মেয়র খুরশিদ হায়দার টুটুল। অন্যান্যেদের মধ্যে বক্তব্য রাখেন সদর উপজেলা চেয়ারম্যান রোস্তম আলী, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আব্দুল ফাত্তাহ, মুন্সি রেজাউল হক, আবু নাসির বাবলু, বাসুদেব কুন্ডু প্রমুখ।

মন্ত্রী আরো বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশের উন্নয়নের যে স্বপ্ন দেখেছিলেন তা বাস্তবায়নের জন্য তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা কাজ করছি। রক্ত দিয়ে যারা এদেশকে স্বাধীন করেছেন আমরা তাদের কাছে অনেক ঋণী, আমরা তাদের সে ঋণ শোধ করছি। আপনারা (জনগণ) আওয়ামীলীগকে ভোট দিয়ে সরকার গঠনের সুযোগ করে দিয়েছেন। এ কারণে আমরা দেশের উন্নয়ন করার সুযোগ পাচ্ছি।

তিনি আরো বলেন, স্বাধীনতার পর মাগুরায় যে উন্নয়ন হয়নি গত ৯ বছরে আওয়ামীলীগ সরকার মাগুরায় সে উন্নয়ন করেছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আগামীতে মাগুরায় রেল লাইন নির্মাণ করা হবে। তা ছাড়াও আমি সাকিব, মাশরাফি ও মুস্তাফিজকে কথা দিয়েছি তাদের জেলাতে একটি করে ক্রিকেট একাডেমী নির্মাণ করা হবে। যেখানে ছেলে-মেয়েরা ক্রিকেট খেলতে পারবে। কুমিল্লাতে যে উন্নয়ন হবে, সে পরিমাণ উন্নয়ন মাগুরাতেও হবে। মাগুরাতে নবগঙ্গা নদী খনন, শ্রীপুর ও মহম্মদপুরের গড়াই ও মধুমতি নদীর ভাঙন রোধে ব্যবস্থা নেয়া গ্রহণ করা হবে। পল্লী অবকাঠামো উন্নয়ন, শহরে দুটি ফুট ওভার ব্রিজসহ বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্প বাস্তবায়ন করা হবে।