দেশগ্রাম ও বাংলাদেশ সাংস্কৃতিক সোসাইটির উদ্যোগে ইফতার মাহফিল

সাপ্তাহিক দেশগ্রাম এবং বাংলাদেশ সাংস্কৃতিক সোসাইটির উদ্যোগে পবিত্র মাহে রমজানের তাৎপর্য শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিল শনিবার রাজধানীর পুরানা পল্টনে বাংলাদেশ ফটোজার্নালিস্ট এসোসিয়েশন মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।

সাপ্তাহিক দেশগ্রামের সম্পাদক ও প্রকাশক এবং বাংলাদেশ সাংস্কৃতিক সোসাইটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মোস্তফা কামাল মাহদীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন প্রখ্যাত আইনজীবী ও সংবিধান বিশেষজ্ঞ এবং জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য আলহাজ্ব শেখ মুহাম্মদ সিরাজুল ইসলাম।

প্রধান আলোচক ছিলেন প্রখ্যাত সংগীতজ্ঞ, জ্ঞানতাপস, সাহিত্যিক ও গবেষক এবং পরিশীলীত কন্ঠস্বর প্রাকৃতজ শামিমরুমি টিটন।

তাফসীর পেশ করেন প্রখ্যাত আলেমে দ্বীন আলহাজ্ব মাওলানা ক্বারী খন্দকার মুহাম্মদ শহীদুল হক।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রখ্যাত কবি ও কলামিষ্ট সৈয়দ নাজমুল আহসান, কবি ও সাংবাদিক আবিদ আজম, আসক নেতা একে সেলিম ভূঁইয়া, সংগঠক মাইস মন, নূর হজ্ব কাফেলার পরিচালক আলহাজ্ব সাঈদ আহমেদ খান।

এছাড়াও বক্তব্য রাখেন কবি রাসেল, হাতিরঝিল থানা সভাপতি সাংবাদিক মোস্তাফিজুর রহমান, বনানী থানা সভাপতি জহিরুল ইসলাম ও দারুসসালাম থানা সভাপতি মিলন আল মামুন।

সংগঠক সাহাব উদ্দীন শিহাব এবং শহিদুল ইসলাম শাহীনের পরিচালনায় ও সুজন হাসান শর্তের ব্যবস্থাপনায় উপস্থিত ছিলেন প্রখ্যাত সংগীতজ্ঞ ও সাহিত্যিক সুফী হাবিব মোস্তফা, সাংস্কৃতিক সোসাইটির ভাইস-চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মোফাজ্জল হোসাইন ভূঁইয়া স্বপন, কবি লাওহে মাহফুজ,সাংস্কৃতিক সোসাইটির শাহবাগ থানা সভাপতি আবু হানিফ তিতাস,রমনা থানার সহ-সভাপতি আবু ইউসুফসহ দেশগ্রাম এবং বাংলাদেশ সাংস্কৃতিক সোসাইটির সাংবাদিক ও সদস্যবৃন্দ।

অনুষ্ঠানে আগত বক্তারা পবিত্র মাহে রমজানের পবিত্রতা অর্জন করে রহমত, মাগফিরাত, নাজাতের মাধ্যমে ইহকালীন শান্তি ও পরকালীন মুক্তির ব্যপারে তুলে ধরেন। অনুষ্ঠানে সাহিত্যে বিশেষ অবদানের জন্য কবি আবিদ আজমকে দেশগ্রাম এ্যাওয়ার্ড-২০১৯ প্রদান করা হয়।