দেশে আইনের শাসন প্রতিষ্ঠা হয়েছে : আইনমন্ত্রী

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী এডভোকেট আনিসুল হক এমপি বলেছেন, এ দেশ শেখ হাসিনার নেতৃত্বে সারা বিশ্বে উন্নয়নের রোড মডেল হিসেবে পরিণত হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আইনের শাসন প্রতিষ্ঠায় অনেক বাধা পেরিয়ে আজকে সফলবার্তা জনগণের কাছে পৌঁছে দিয়েছেন। বাংলাদেশে আইনের শাসন প্রতিষ্ঠা হয়েছে, কোনো অন্যায়কারী বাংলাদেশ থেকে বিনা বিচারে পালাতে পারবে না।

মঙ্গলবার রাত ৯টায় মৌলভীবাজার পৌর জনমিলন কেন্দ্রে জেলা আইনজীবী সমিতির বার্ষিক নৈশভোজ সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, দ্রুত ন্যায়বিচার প্রতিষ্ঠায় সরকার ২৪ শ কোটি টাকার একটি ই-জুডিশিয়াল প্রকল্প হাতে নিয়েছে। এ ছাড়াও আসছে বাজেটে জিপি ও পিপিদের বেতন কাঠামো তৈরি হচ্ছে, এতে ৩৫ হাজার টাকা থেকে ৫০ হাজার টাকা রাখা হবে।

মন্ত্রী আরো বলেন, জাতির পিতাকে হত্যার পর আমাদের ভয় ছিল, আমরা কি পাকিস্তানের দিকে ফিরে যাচ্ছি? শাহ আজিজ, আলিমসহ চিহ্নিত যুদ্ধাপরাধীরা যেভাবে প্রতিষ্ঠিত হয়েছিল ভয় পাওয়ারই কথা ছিল। তবে সেই ভয়ের দিন আর নাই। দেশে আইনের শাসন প্রতিষ্ঠা হয়েছে, অপরাধীদের বিচার হয়েছে।

এর আগে মৌলভীবাজার জজ কোর্ট এলাকায় ২নং বার ভবন নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন মন্ত্রী। জেলা আইনজীবী সমিতির সভাপতি রমাকান্ত দাশ গুপ্তের সভাপতিত্বে ও এডভোকেট মিজানুর রহমানের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন, মৌলভীবাজার-৩ আসনের এমপি নেছার আহমদ, আইন, বিচার ও সংসদ বিষয়ক সচিব আবু সালেহ্ শেখ মো. জহিরুল হক, যুগ্ম-সচিব বিকাশ কুমার সাহা, জেলা ও দায়রা জজ শেখ আবু তাহের, জেলা প্রশাসক তোফায়েল ইসলাম, পৌর মেয়র মো. ফজলুর রহমান, এডভোকেট মুজিবুর রহমান মুজিব, এডভোকেট শান্তিপদ ঘোষ।

পরে মন্ত্রী জেলা আইনজীবী সমিতি আয়োজিত নৈশভোজে অংশগ্রহণ করেন।