দ্বিতীয় ম্যাচেও লজ্জাজনক হার শ্রীলঙ্কার

টেস্ট সিরিজ যে নিতান্তই দুর্ভাগ্যের কারণে দক্ষিণ আফ্রিকা হেরে গেছে, সেটা বার বার প্রমাণ হচ্ছে ওয়ানডে সিরিজে। প্রথম ওয়ানডেতে ৮ উইকেটে লঙ্কানদের হারানোর পর দ্বিতীয় ওয়ানডেতে বলতে গেলে লজ্জাই পেতে হলো হাতুরুসিংহের শিষ্যদের। দক্ষিণ আফ্রিকাকে ২৫১ রানে বেধে ফেলার পর নিজেরা অলআউট হয়েছে ১৩৮ রানে।

শুরুতে লঙ্কান বোলাররা দাপট দেখালেও পরে দাপট দেখিয়েছে স্বাগতিক দক্ষিণ আফ্রিকান বোলাররা। তাদের সাঁড়াসি বোলিংয়ের কারণে প্রোটিয়াদের জয় এলো ১১৩ রানের বিশাল ব্যবধানে। কাগিসো রাবাদা নেন সর্বোচ্চ ৩ উইকেট। ২ উইকেট করে নেন লুঙ্গি এনগিদি, এনরিখ নরটজে এবং ইমরান তাহির নেন ২টি করে উইকেট।

২৫২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে লঙ্কান ব্যাটসম্যানরা দাঁড়াতেই পারেনি দক্ষিণ আফ্রিকান বোলারদের সামনে। ওসাদা ফার্নান্দো সর্বোচ্চ ৩১ রান করেন। ২৪ রান করে রানআউট হন কুশল মেন্ডিস এবং থিসারা পেরেরা করেন ২৩ রান। ধনঞ্জয়া ডি সিলভার ব্যাট থেকে এসেছে ১৫ রান। আভিষকা ফার্নান্দো করেন ১০ রান।

মাত্র ৩২.২ ওভারেই ১৩৮ রানে অলআউট হয়ে যায় শ্রীলঙ্কা। তার আগে টস হেরে ব্যাট করতে নেমে ৪৫.১ ওভারে ২৫১ রানে অলআউট হয়ে যায় দক্ষিণ আফ্রিকা। ৯৪ রান করেন কুইন্টন ডি কক এবং ৫৭ রান করেন ফ্যাফ ডু প্লেসিস।