ধর্ষক নাঈমের সঙ্গে ‘সেলফি’র কারণেই বরখাস্ত নিশো?

গণমাধ্যম ব্যক্তিত্ব ও উপস্থাপিকা হিসেবে পরিচিত ফারহানা নিশো। গেল ২০১৫ সালের ডিসেম্বরে বেসরকারি টেলিভিশন ‘একুশে’তে অনুষ্ঠান প্রধান হিসেবে যোগ দিয়েছিলেন তিনি। কিন্তু হঠাৎ করেই বর্তমান এই চাকরিস্থল থেকে বরখাস্ত হলেন জনপ্রিয় এই ব্যক্তিত্ব।

তবে কি কারণে একুশে টিভি থেকে তাকে বহিস্কার করা হলো সে বিষয়ে কিছু জানা যায়নি। তবে ধারনা করা হচ্ছে, বনানীতে ঘটে যাওয়া সাম্প্রতিক সময়ের আলোচিত ধর্ষণ মামলার আসামি নাঈম আশরাফের সঙ্গে একটি সেলফির কারণেই বরখাস্ত হয়েছেন ফারহানা নিশো। কারণ, ধর্ষক গ্রেপ্তার হওয়ার পর তার সঙ্গে রাজনৈতিক ও বিনোদন জগতের অনেক তারকাদের সঙ্গে সেলফি নিয়ে সোশাল সাইটে উঠে বিতর্ক। এরমধ্যে নিশোর সঙ্গেও ধর্ষকের নাঈমের কয়েকটি ছবি ভাইরাল হয়।

যেহেতু সোশাল সাইটে নাঈশের ‘সেলফি’ নিয়ে চারদিকে বিতর্ক উঠে, হয়তো এই কারণেই প্রতিষ্ঠানকে এমন সেনসেটিভ বিষয় থেকে নিরাপদে রাখতেই নিশোকে বরখাস্তের সিদ্ধান্ত নেন ম্যানেজমেন্ট। তবে এই বিষয়ে কোনো কিছু জানায়নি কর্তৃপক্ষ।

বুধবার (১৭ মে) সকালে প্রতিষ্ঠানের মানবসম্পদ বিভাগ থেকে একটি বিজ্ঞপ্তি পাঠায় সকল বিভাগীয় প্রধানের কাছে। কোম্পানি সচিব ও মানব সম্পদ প্রধান মো. আতিকুর রহমানের স্বাক্ষরিত অফিসের নোটিশ বোর্ডে ঝুলিয়ে দেওয়া ঐ বিজ্ঞপ্তিতে জানানো হয়, এতদ্বারা সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, অনুষ্ঠান প্রধান জনাব ফারহানা শবনম নিশোকে কর্তৃপক্ষের আদেশক্রমে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে। এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

এর আগে চ্যানেল ওয়ান ও বৈশাখী টিভির করপোরেট অ্যাফেয়ার্স বিভাগের প্রধান হিসেবে কাজ করেন নিশো। সেখানে অনুষ্ঠান বিপণনের দিকটি দেখা শোনা করলেও একুশে টিভিতে তিনি অনুষ্ঠান প্রধান হিসেবে যোগ দিয়েছিলেন। এছাড়াও যমুনা টিভিতে সংবাদ উপস্থাপক এবং গাজী টিভিতে ‘আজকের অনন্যা’ অনুষ্ঠান উপস্থাপনা করেন তিনি।