ধোনির প্রশংসা করে সমালোচনায় পড়েছেন নারী সাংবাদিক

এ বছরই ৩৭ বছরে পা দেবেন ভারতের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। এই ‘বুড়ো’ বয়সেও দুর্বার এমএস ধোনি। চলতি আইপিএলে ধারাবাহিক পারফর্ম করে যাচ্ছেন।

সোমবার পুনের মহারাষ্ট্রের ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে দিল্লি ডেয়ারডেভিলসের বোলারদের উপর ব্যাটিং তাণ্ডব চালান ‘বুড়ো’ ধোনি। মাত্র ২২ বল খেলে ৫ ছক্কা এবং ২ বাউন্ডারির সাহায্যে ৫১ রান করে অপরাজিত থাকেন ভারতের বিশ্বকাপ জয়ী সাবেক এ অধিনায়ক।

শুধু সোমবারই নয়, গত বুধবার বিরাট কোহলির রয়েল চেলেঞ্জার্স ব্যাঙ্গালুরুরের বিপক্ষে ৩৪ বলে ৭ ছয় এবং এক বাউন্ডারিতে ৭০ রানের হার না মানা ইনিংস খেলে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন চেন্নাইয়ের এ অধিনায়ক।

বুধবার ব্যাঙ্গালুরুরের বিপক্ষে ইনিংসের শেষ ওভারের চতুর্থ বলে কোরি অ্যান্ডারসনকে লংঅনে ছয় মেরে ম্যাচ জেতান ‘মিস্টার কুল’৷

ব্যাঙ্গালুরুর বিপক্ষে ধোনির ব্যাটিংয়ে মুগ্ধ হয়ে নিজের অফিসিয়াল টুইটারে পাকিস্তানের নারী সাংবাদিক জয়নাব আব্বাস লেখেন, উনি সেটাই করলেন। ধোনির জন্য আবার সুযোগ এটা প্রমাণ করার যে তিনি এখনও বিশ্বের সেরা ফিনিসার। হোয়াটে হিট!

এরপরই জয়নবের টুইটটি নিয়ে সমালোচা শুরু হয়।

আলি ফরমান নামে এক সমর্থক টুইটে লেখেন, আইপিএলের মত লিগ যেখানে তৃতীয় শ্রেণির বোলাররা খেলে এরকম পুরোপুরি ব্যাটিং পিচে আমাদের অসাধারণ ট্যালেন্টেড ক্রিকেটার এবং ‘ক্রিকেটের গড ফাদার’ উমর আকমলও বিশ্বের সেরা ফিনিশার হতে পারে৷

আর এক পাকিস্তানি ক্রিকেট ফ্যান মুনিস রাজা লেখেন, আইপিএল কেউ দেখেনা, এই মেয়েটা নিশ্চয়ই সোনি টিভির কাছ থেকে টাকা পেয়েছে৷

অন্য এক পাক ক্রিকেটপ্রেমী টুইটটি রিপ্লাই করেন, ভারত আমাদের দেশের সঙ্গে ক্রিকেট খেলছে না। আন্তর্জাতিকস্তরে সব জায়গায় আমাদের কোণঠাসা করতে চাইছে। তুমি সেই দেশটির প্রতি ভালোবাসা দেখাচ্ছো নিজের ব্যক্তিগত স্বার্থের কারণে। দেশের থেকেও তোমার কাছে ব্যক্তিগত স্বার্থ বড়। তোমার জন্য লজ্জা হয়।

গত বুধবারের ম্যাচে আগে ব্যাট করে এবি ডি ভিলিয়ার্স এবং কুইন্টন ডি ককের জোড়া ফিফটিতে ৫ উইকেটে ২০৫ রান সংগ্রহ করে রয়েল চেলেঞ্জার্স ব্যাঙ্গালুরু।

টার্গেট তাড়া করতে নেমে আম্বাতি রাইডু এবং মহেন্দ্র সিং ধোনির জোড়া অর্ধশতকে ৫ উইকেটের জয় পায় চেন্নাই। ব্যাট হাতে ৩৪ বলে ৭ ছয় এবং এক বাউন্ডারিতে ৭০ রানের ইনিংস খেলে চেন্নাইকে জয়ের বন্দরে পৌঁছে দেন ধোনি।