নথির অপেক্ষায় খালেদা জিয়ার আইনজীবীরা

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার নথির অপেক্ষায় আছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার আইনজীবীরা। আজ বুধবার এক সংবাদ সম্মেলনে এই অপেক্ষার কথা জানান তারা। খালেদা জিয়ার অন্যতম আইনজীবী ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি জয়নুল আবেদীন এসব কথা বলেন।

সম্মেলনে তিনি বলেন, ‘গুরুত্বপূর্ণ এই মামলার নথি তলব করে হাইকোর্ট আদেশ দেওয়ার পর তা নিম্ন আদালত থেকে আসার জন্য ২৪ ঘণ্টা সময়ই যথেষ্ট ছিল। আমি মনে করি আজই মামলার নথি হাইকোর্টে আসবে। আর যদি না আসে তাহলে আমরা মনে করব সরকার ইচ্ছে করেই নথি আসতে বিলম্ব ঘটাচ্ছে।’

সমিতির সভাপতির কক্ষে এই সম্মেলন অনুষ্ঠিত হয়।

সম্মেলনে উপস্থিত ছিলেন খালেদা জিয়ার আরেক আইনজীবী ও সমিতির সম্পাদক মাহবুবউদ্দিন খোকন।

প্রসঙ্গত, জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় পাঁচ বছরের সাজাপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার করা জামিন আবেদনের ওপর গত ২৫ ফেব্রুয়ারি শুনানি হয়।

ওই দিন বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই মামলার নথি বিচারিক আদালত থেকে হাইকোর্টে আসার পর জামিন বিষয়ে আদেশ দেবেন বলে ঘোষণা করেন।

এর আগে খালেদা জিয়া আপিল করলে হাইকোর্টের এই বেঞ্চ সেই আপিল শুনানির জন্য গ্রহণ করে এই মামলায় খালেদাকে বিচারিক আদালতের করা জরিমানা স্থগিত করেন আদালত। একই সঙ্গে ১৫ দিনের মধ্যে মামলার নথি হাইকোর্টে পাঠাতে বিচারিক আদালতকে নির্দেশ দেন।

উল্লেখ্য, বিদেশ থেকে জিয়া এতিমখানা ট্রাস্টের নামে আসা দুই কোটি ১০ লাখ টাকা আত্মসাতের মামলায় সাবেক প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে গত ৮ ফেব্রুয়ারি পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড দেন আদালত।