নরসিংদীতে দুর্বৃত্তদের দেয়া আগুনে দগ্ধ একই পরিবারের চারজন

নরসিংদীর রায়পুরার একটি গ্রামে দুর্বৃত্তদের দেয়া আগুনে দগ্ধ হয়েছেন একই পরিবারের চারজন। মঙ্গলবার ভোর সাড়ে ৫টার দিকে এ ঘটনা ঘটে। গুরুতর অবস্থায় দগ্ধ চারজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি বিভাগে ভর্তি করা হয়েছে।

দগ্ধদের মধ্যে রয়েছে একই পরিবারের তিন বোন। তারা হলো ষষ্ঠ শ্রেণির ছাত্রী প্রীতি আক্তার (১১), এসএসসি পরীক্ষার্থী মুক্তামণি (১৬), অষ্টম শ্রেণির ছাত্রী সুইটি আক্তার (১৩)। দগ্ধ অন্যজন তাদের ফুফু খাতুন্নেছা (৬০)।

স্থানীয়রা জানান, জমিসংক্রান্ত বিষয় নিয়ে লোচনপুর গ্রামের দুলাল মিয়ার সঙ্গে একই গ্রামের বিপ্লবদের সঙ্গে দ্বন্দ্ব চলে আসছিল।

এর জের ধরে প্রতিপক্ষরা দুলাল মিয়াকে হত্যা করে। এ নিয়ে বিপ্লবদের বিরুদ্ধে হত্যা মামলা করা হয়। এর পর থেকে অভিযুক্ত বিপ্লব মিয়ার পরিবার গা ঢাকা দিয়েছিল।

সোমবার নিজ বাড়িতে আসে বিপ্লব মিয়ার পরিবার। এর পর নিজ বাড়িতেই অগ্নিদগ্ধ হন বিপ্লব মিয়ার পরিবারের তিন বোন ও ফুফু। তবে কীভাবে অগ্নিদগ্ধের এ ঘটনা ঘটেছে, তা জানেন না স্থানীয় জনপ্রতিনিধিসহ এলাকাবাসী।

রায়পুরা ফায়ার সার্ভিসের ফায়ারম্যান শেখ হানিফ বলেন, লোচনপুর গ্রামে বিপ্লবদের বাড়িতে আগুন লেগেছে এমন সংবাদের ভিত্তিতে ঘটনাস্থলে যাই। কিন্তু সেখানে আগুনে দ্বগ্ধ বা আগুনের কোনো আলামত পাইনি।

রায়পুরা থানার ওসি মহসিনুল কবির জানান, বিষয়টি অগ্নিকাণ্ড নাকি পেট্রলবোমা সে সম্পর্কে স্পষ্টভাবে অবগত নই। তবে আহতদের সম্পর্কে খোঁজখবর নিয়ে বিষয়টি নিশ্চিত হওয়ার চেষ্টা চলছে।

মূলত বিপ্লব মিয়া ডাকাত হিসেবেই পরিচিত ও একাধিক মামলার আসামি। অগ্নিদগ্ধদের প্রকৃত ঘটনা উদ্ঘাটনের চেষ্টা চলছে।