নারী ইউপি সদস্যকে ধর্ষণ চেষ্টা, দুই ইউপি সদস্য গ্রেপ্তার

কুমিল্লার চান্দিনা উপজেলার মাইজখার ইউনিয়ন পরিষদের (ইউপি) সংরক্ষিত মহিলা ওয়ার্ডের এক সদস্যকে (৩২) ধর্ষণ চেষ্টার অভিযোগে একই ইউপির দুই সদস্যকে পিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করেছে এলাকাবাসী।

দুই ইউপি সদস্য হলেন মাইজখার ইউপির ৬ নম্বর ওয়ার্ডের সদস্য মো. শাহজাহান (৪০) ও ৪ নম্বর ওয়ার্ডের সদস্য আবদুল করিম (৩৪)। আজ তাঁদের বিরুদ্ধে মামলা করেছেন নারী ওই ইউপি সদস্য। পরে দুই ইউপি সদস্যকে ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠায় পুলিশ।

মামলার অভিযোগে জানা যায়, দীর্ঘ ছয় মাস ধরে আসামিরা যোগসাজসে বিভিন্ন সময় বাদীর চলার পথে কটূক্তি ও কুপ্রস্তাব দিয়ে আসছিলেন। এতে রাজী না হওয়ায় ধর্ষণসহ মেরে ফেলার হুমকি দিয়ে আসছিলেন তাঁরা। গতকাল রোববার সন্ধ্যায় বাদীর সঙ্গে কথা আছে বলে তাঁরা ফোন করেন। এতে বাদী ইউনিয়ন পরিষদে কথা বলবে বলে জানান। কিন্তু ওই দিন রাত সাড়ে ১১টায় ইউপি সদস্য শাহজাহান ও করিম তাঁর ঘরের দরজায় এসে ডাক দেন। বাদী দরজা খুলে দিলে কিছু বুঝে উঠার আগে একজন তাঁর হাত-মুখ চেপে ধরে এবং অন্যজন ধর্ষণের চেষ্টা করেন। তাঁর চিৎকার শুনে পাশের ঘর থেকে বাদীর স্বামী এগিয়ে এলে তাঁকেও মারধর করেন আসামিরা। পরে আশপাশের লোকজন ছুটে এসে দুই ইউপি সদস্যকে আটক করে পিটুনি দিয়ে পুলিশে খবর দেয়।

এ ব্যাপারে জানতে চাইলে ইউপি সদস্য শাহজাহান ও আবদুল করিম দাবি করেন, তাঁরা ঘটনার শিকার। তাঁরা পরিষদের কাজে ওই নারী ইউপি সদস্যের সঙ্গে ফোনে যোগাযোগ করে মোটরসাইকেল নিয়ে গিয়েছিলেন। তখন রাত সাড়ে ৯টা বাজে। তাঁদের বসিয়ে রেখে হঠাৎ হামলা চালানো হয় এবং তাদের মোটরসাইকেল ভাঙচুর করে।

চান্দিনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলী মাহমুদ জানান, বাদীর মামলার অভিযোগের পরিপ্রেক্ষিতে আসামিদের গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।