নার্স নিয়োগে পুনঃপরীক্ষা ৯ ফেব্রুয়ারি

বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) অধীনে ৪ হাজার ৬শ’ সিনিয়র নার্স নিয়োগের পুনঃপরীক্ষা আগামী ৯ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে। মঙ্গলবার (৩০ জানুয়ারি) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

গত ৬ অক্টোবর স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সিনিয়র স্টাফ নার্স নিয়োগ পরীক্ষা বাতিল করে পাবলিক সার্ভিস কমিশন (পিএসসি)। প্রশ্নফাঁসের অভিযোগ প্রমাণিত হওয়ায় ওই পরীক্ষা বাতিল হয়।

তবে পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (নন-ক্যাডার) শেখ সাখাওয়াৎ হোসেন স্বাক্ষরিত চিঠিতে অনিবার্য কারণবশত এ পরীক্ষা বাতিল করার কথা উল্লেখ করা হয়। ওই ঘটনায় পৃথক দুটি তদন্ত কমিটি গঠন করে পিএসসি।

প্রশ্নফাঁসের অভিযোগে গত ১৬ নভেম্বর সাইফুল ইসলাম ও আরিফুল ইসলাম নামে দুই নার্স নেতাকে আটক করে গোয়েন্দা পুলিশ। জিজ্ঞাসাবাদে তারা প্রশ্নপত্র ফাঁসের সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করে। বর্তমানে তারা জেলে রয়েছেন।

বাতিল পরীক্ষা পুনঃগ্রহণ প্রসঙ্গে জানতে চাইলে পিএসসির তথ্য কর্মকর্তা ইসরাত জাহান জানিয়েছিলেন, স্থগিত হওয়া পিএসসির অধীনে নার্সের লিখিত পরীক্ষা পুনরায় নেয়া হবে। পরীক্ষার প্রশ্ন ফাঁস -সংক্রান্ত বিষয়ে পিএসসির মেম্বারদের সমন্বয়ে গঠিত দুটি তদন্ত কমিটি কাজ করছে। তাদের প্রতিবেদনে কেউ অপরাধী বলে প্রমাণিত হলে তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।