না.গঞ্জে প্রতিবাদ সমাবেশে হামলা, আহত ৫

নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়ায় কেন্দ্রীয় শহীদ মিনারে তেল, গ্যাস, খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির প্রতিবাদ সমাবেশ শেষে দুর্বৃত্তদের হামলা হয়েছে।

মঙ্গলবার সন্ধ্যায় হামলায় কবি আরিফ বুলবুল ও সংগীত শিল্পী অমল আকাশসহ পাঁচ সাংস্কৃতিককর্মী আহত হয়েছেন।

সংগঠনের নেতারা ও আহত সাংস্কৃতিক কর্মীরা জানান, বিকেলে চাষাঢ়ায় শহীদ মিনারে তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির নারায়ণগঞ্জ জেলা শাখার উদ্যোগে সুন্দরবন রক্ষা এবং রামপালে কয়লাভিত্তিক তাপ-বিদ্যুৎ প্রকল্প বন্ধ করার দাবিতে সমাবেশ ও পরে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। মিছিল শেষে সাংস্কৃতিক নেতারা সেখানে অবস্থান করলে অতর্কিতভাবে একদল দুর্বৃত্ত লোহার পাইপ ও দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে হামলা চালান। এ সময় গুরুতর আহত হন কবি আরিফ বুলবুল, সমগীত সাংস্কৃতিক সংগঠনের প্রধান সমন্বয়ক অমল আকাশ, গায়েন শিল্প গোষ্ঠীর সংগীত শিল্পী আহমেদ বাবলু, নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক ধীমান সাহা জুয়েল ও উদীচীর সাবেক সাধারণ সম্পাদক শাহীন আহমেদ। পরে তাদের উদ্ধার করে নারায়ণগঞ্জ ৩০০ শয্যাবিশিষ্ট হাসপাতালে নিয়ে চিকিৎসা দেওয়া হয়।

এ ঘটনার জন্য দায়ী ব্যক্তিদের গ্রেপ্তার ও শাস্তির দাবিতে সংগঠনটি বুধবার বিকেলে চাষাঢ়ায় কেন্দ্রীয় শহীদ মিনারে প্রতিবাদ সমাবেশের ঘোষণা দিয়েছে। এ সমাবেশে সংগঠনের কেন্দ্রীয় সদস্য সচিব অধ্যাপক আনু মোহাম্মদের উপস্থিত থাকার কথা রয়েছে।