নির্বাচনী প্রচারণায় গিয়ে স্ত্রীকে হারিয়েছেন নতুন রেলমন্ত্রী

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের নির্বাচনী প্রচারণায় গিয়ে স্ত্রীকে হারিয়েছেন নতুন রেলমন্ত্রীর দায়িত্ব নিতে যাওয়া মো: নুরুল ইসলাম সুজন। প্রথমবারের মত মন্ত্রীত্বের তালিকায় তার নাম থাকায় যিনি সবচেয়ে বেশি আনন্দিত হতেন, তাকে হারিয়ে বিষণ্ণ ছিলেন নুরুল ইসলাম সুজন। পরিবারের সব আনন্দ ম্লান করে নির্বাচনের ঠিক আগের দিন মৃত্যুবরণ করেন নুরুল ইসলাম সুজনের স্ত্রী নিলুফার ইসলাম।

পঞ্চগড় ২ আসন থেকে নির্বাচন করে জয়লাভ করেছেন মো: নুরুল ইসলাম সুজন। মনোনয়ন পাবার পর থেকেই রাতদিন ছুটে বেড়িয়েছেন প্রচারণার কাজে। এ কাজে সবসময়ই তার সঙ্গী ছিলেন স্ত্রী নিলুফার ইসলাম।

নিলুফার ইসলামের স্বজনদের বরাত দিয়ে জানা যায়, স্বামী মো: নুরুল ইসলাম সুজন পেশায় আইনজীবি ও একইসাথে রাজনীতিবিদ হওয়ায় সংসারে খুব বেশি সময় দিতে না পারলেও নিলুফার সামলে নিতেন সব। সুখে-দুখে সবকিছুতেই ছিলেন স্বামীর ছায়ার মত।

খালার স্মৃতিচারণ করে নিলুফার ইয়াসমিনের বোনের ছেলে আব্দুল্লাহ আল মামুন বলেন: আমার খালা আমাদের ভীষণ ভালোবাসতেন। খালু অনেক ব্যস্ত থাকলেও কখনো তা নিয়ে অভিযোগ করতে দেখিনি খালাকে। বাসায় সবসময়ই অনেক অতিথি থাকতেন কিন্তু তা নিয়ে কখনো বিরাগভাজন হননি খালা। খুবই নরম মনের মানুষ ছিলেন তিনি।

আর তাই নির্বাচনী প্রচারণায়ও থাকতে চেয়েছিলেন স্বামীর সাথে। আর এতেই যেনো বাধে বিপত্তি। পঞ্চগড়ের তীব্র ঠাণ্ডায় বাইরে থাকতে যেয়ে অসুস্থ হয়ে পড়েন তিনি। আক্রান্ত হন নিউমোনিয়ায়। এরপর নিউমোনিয়ার সাথে এক সপ্তাহের বেশি লড়াই করে মারা যান তিনি।

প্রথমে তাকে অসুস্থ অবস্থায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে এয়ার অ্যাম্বুলেন্সে করে আনা হয়। পরে সেখানে চিকিৎসাধীন অবস্থায় একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ঠিক আগের দিন ২৯ ডিসেম্বর তার মৃত্যু হয়।

হাইকোর্টের মাজার সংলগ্ন মসজিদে তার প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এ সময় প্রধান বিচারপতিসহ কয়েকজন বিচারপতি, অ্যাটর্নি জেনারেল এবং সিনিয়র আইনজীবীরা উপস্থিত ছিলেন।

নির্বাচনের পরদিন ৩১ ডিসেম্বর পঞ্চগড় জেলার বোদা উপজেলার রংপুর ময়দান দিঘীতে তার দাফন সম্পন্ন হয়।

তিন সন্তানের জননী নিলুফার ইয়াসমিন ব্যক্তিগত জীবনে ছিলেন অত্যন্ত হাসিখুশি প্রাণবন্ত একজন মানুষ। ভালোবাসতেন অতিথি আপ্যায়ন করতে। কখনো রেগে উচ্চস্বরে কেউ কথা বলতে শোনেনি তাকে।

স্ত্রীর মৃত্যুর কষ্টকে সঙ্গী করে ৭ জানুয়ারি শপথ নেবেন নুরুল ইসলাম সুজন। তিনি এবারই প্রথম মন্ত্রী হতে যাচ্ছেন।