নিলামে ডাকাই হলো না মাহমুদউল্লাহকে

বাংলাদেশের ক্রিকেট সমর্থকদের জন্য হতাশার এক নিলাম ছিল। জয়পুরে আজ প্রায় ছয় ঘন্টা যাবৎ আইপিএল নিলামে খেলোয়াড়দের নাম ডাকা হয়েছে। তবে বাংলাদেশের জন্য খুশির কোনো সংবাদ ছিল না।

নিলামের মাঝামাঝি সময়েই নাম উঠেছিল মুশফিকুর রহীমের। তবে তাকে কেনার আগ্রহ দেখায়নি আট ফ্রাঞ্চাইজির কোনো দল। মুশফিক বাদ পড়ে যাওয়ার পরও টাইগার সমর্থকরা শেষ পর্যন্ত নিলামে চোখ রেখেছেন। আরেকজন যে ছিলেন!

মাহমুদউল্লাহ রিয়াদকে অলরাউন্ডার ক্যাটাগরিতে কেউ ডাকবে এমন আশা ছিল। কিন্তু মুশফিকের নাম তো তবু ডাকা হয়েছে। মাহমুদউল্লাহর সেই ভাগ্যও হয়নি। তাদের দুজনেরই ভিত্তিমূল্য ছিল ৫০ লাখ রুপি।

শুধু অবশ্য মুশফিক, মাহমুদউল্লাহ নন। নিলামে ডাক পাওয়ার এই লড়াইয়ে হতাশ হতে হয়েছে নিউজিল্যান্ডের ব্রেন্ডন ম্যাককালাম, দক্ষিণ আফ্রিকার ডেল স্টেইন, ইংল্যান্ডের অ্যালেক্স হেলসের মতো খেলোয়াড়দের। তাদের কেউই দলে নেয়ার আগ্রহ দেখায়নি। ফলে তারাও থেকে গেছেন অবিক্রিত।

প্রসঙ্গত: বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে এবার আগেই রেখে দিয়েছে সানরাইজার্স হায়দরাবাদ। তবে মোস্তাফিজুর রহমানকে এবার দেখা যাবে না আইপিএলে। বিসিবির কাছ থেকে বিদেশি লিগ খেলার ছাড়পত্র না পাওয়া কাটার মাস্টারকে ছেড়ে দিয়েছে তার দল মুম্বাই ইন্ডিয়ান্স।