নুর আমার সঙ্গে রাজনীতি করত : গোলাম রাব্বানী

ডাকসুর সহসভাপতি (ভিপি) হিসেবে কোটা আন্দোলনের নেতা নুরুল হক নুরের নাম ঘোষণার প্রতিবাদে ক্যাম্পাসে বিক্ষোভ করছে ছাত্রলীগ। মঙ্গলবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নেন ছাত্রলীগ নেতাকর্মীরা। তারা নুরুল হক নুরকে ‘শিবিরের লোক’ দাবি করে বিভিন্ন স্লোগান দিচ্ছেন। খবর দৈনিক যুগান্তরের।

তবে গতকাল সোমবারও ডাকসু নির্বাচন চলাকালীন রোকেয়া হলে একটি জাতীয় দৈনিকের লাইভে ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী নুরকে নিজেদের দলের এবং একসঙ্গে রাজনীতি করার কথা বলেছেন।

এদিন রোকেয়া হল ভোটকেন্দ্র থেকে তিনটি ব্যালটবাক্স সরিয়ে ফেলার অভিযোগ করেন প্রার্থী ও তাদের সমর্থকরা।

ভোট কারচুপির খবর পেয়ে নুর এবং অন্য বিরোধী প্রার্থীরা সেখানে যান।

সেখান থেকে বেরিয়ে আসার সময় নুরের ওপর হামলা করেন ছাত্রলীগের নারী কর্মীরা।

এ সময় স্বতন্ত্র জোটের প্রার্থী অরণী ও শ্রবণা শফিক দীপ্তিও আহত হন। পরে নুরকে গণমাধ্যমের গাড়িতে করে হাসপাতালে নেয়া হয়।

রোকেয়া হলের নির্বাচনের সার্বিক পরিস্থিতি নিয়ে ফেসবুক লাইভে আসে একটি জাতীয় দৈনিক।

এ সময় সাধারণ ছাত্রীরা ফেসবুকে লাইভে যুক্ত হন। তারা অভিযোগ করেন, নির্দিষ্ট সময়ে ভোট শুরু না হয়ে এক ঘণ্টা দেরিতে হয়েছে। ৯টি ব্যালটবাক্সের মধ্যে তাদের তিনটি বাক্স দেখানো হয়নি। বিষয়টি কোটা আন্দোলনের নেতা ভিপি প্রার্থী নুরুল হককে জানানো হলে তিনি হলে আসনে। এর পরই ছাত্রলীগের নেতাকর্মীরা তার ওপর হামলা করেন।

নুরের ওপর হামলার অভিযোগের বিষয়ে জানতে চাইলে ফেসবুক লাইভে (৫ মিনিট ৩৫ সেকেন্ড) ছাত্রলীগ সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী বলেন, ‘নুর আমার সাথে রাজনীতি করত। আমার ছোট ভাই। ও ভালো কাজ করেছে। আমরা বলছি- শিক্ষার্থীদের প্রয়োজনে দাঁড়াইছে। কিন্তু সেই কোটার ইমোশনকে ইউজ করে এখন যেগুলা করতেছে, মিথ্যাচার। এর চেয়ে নীচু মানের কাজ হয় না।’

ডাকসু নির্বাচন: রোকেয়া হলেও জালিয়াতির অভিযোগ…সরাসরি যুক্ত হয়েছি Zakaria Ibn Yusufক্যামেরায় Kawsar Suman

Posted by Daily Jugantor on Sunday, March 10, 2019