নোয়াখালীতে প্রফেশনাল ডেভেলপমেন্ট ইয়াং ল’ইয়ার্স ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

এইচ.এম আয়াত উল্যা, নোয়াখালী প্রতিনিধি : প্রফেশনাল ডেভেলপমেন্ট ইয়াং ল’ইয়ার্স ওরিয়েন্টেশন অনুষ্ঠিত। আইনি প্রক্রিয়ায় বাদী-বিবাদীদের যথাযথ সহযোগিতা প্রদানে পেশাগত মানোন্নয়নে নোয়াখালীতে “প্রফেশনাল ডেভেলপমেন্ট অব ইয়াং ল’ইয়ার্স” শীর্ষক ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে।

জেলা আইনজীবী সমিতির হল রুমে নোয়াখালী ল’ইয়ার্স ক্লাবের আয়োজনে শতাধিক শিক্ষানবিশ আইনজীবীর অংশগ্রহনে এ ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়। নোয়াখালী ল’ইয়ার্স ক্লাবের সভাপতি আমির হোসেন বুলবুলের সভাপতিত্বে ওরিয়েন্টেশনে প্রধান অতিথির বক্তব্য রাখেন, সিনিয়র জেলা ও দায়রা জজ মো. আকবর হোসেন মৃধা। বিশেষ অতিথি ছিলেন, চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. নুর ইসলাম, অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালত এএনএম মোরশেদ খান, অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আলমগীর মুহাম্মদ ফারুকী।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, আইনজীবীদের পেশাগত মানোন্নয়নে এ ধরনের ওরিয়েন্টেশন একটি অনন্য উদ্যোগ। একটি বিচার প্রক্রিয়ায় আইনজীবীদের ভ‚মিকা খুবই গুরুত্বপূর্ণ। তাদের গঠনমূলক কাজ দ্বারা বিচার প্রক্রিয়া গতিশীল হয়। তাই এ ধরনের ওরিয়েন্টেশন আয়োজনকে তিনি সাধুবাদ জানান এবং আইনজীবীদের সহযোগিতার আশ্বাস দেন। ওরিয়েন্টেশনে শিক্ষানবিশ আইনজীবীদের জেলা জজ আদালতের বিচারকগণ ও সিনিয়র আইনজীবী এডভোকেট জয়নাল আবেদীন, এডভোকেট আবদুর রহমান আইনি প্রক্রিয়া বিষয়ে নানা দিক-নির্দেশনা প্রদান করেন।