নৌকার প্রার্থীকে জেতাতে মাঠে নামল ‘সেভেন স্টার’

কয়েকদিন আগে রাজশাহীর গোদাগাড়ী-তানোরে সক্রিয় ছিল তৃণমূূল আওয়ামী লীগের সাত নেতার জোট ‘সেভেন স্টার’। এ গ্রুপ মাঠে ছিল বর্তমান সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের সভাপতি ওমর ফারুক চৌধুরীর বিরোধীতায়।

তার দলীয় মনোনয়ন ঠেকাতে একাট্টা ছিল গ্রুপটি। কিন্তু এখন সেই বরফ গলেছে। ফারুক চৌধুরীকে জেতাতে মাঠে নেমেছেন ‘সেভেন স্টার’ খ্যাত এ সাত নেতা। নৌকার উন্নয়নে একসঙ্গে কাজ করার অঙ্গীকার করেছেন হাতে হাত রেখে। বৃহম্পতিবার বিকেলে গোদাগাড়ীর ফিরোজ চত্বরে আয়োজিত নির্বাচনী সভায় নৌকাকে জেতানোর শপথ নেন তারা।

‘সেভেন স্টারের’ একজন সাবেক অতিরিক্ত আইজিপি মতিউর রহমান সভায় উপস্থিত হতে পারেননি। তবে উপস্থিত ছিলেন- তানোর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মুন্ডুমালা পৌরসভার মেয়র গোলাম রাব্বানী, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বদরুজ্জামান রবু মিয়া, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মকবুল হোসেন, প্রচার সম্পাদক ও গোদাগাড়ী পৌরসভার মেয়র মনিরুল ইসলাম বাবু, গোদাগাড়ী উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আতাউর রহমান এবং জেলা কৃষক লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট আবদুল ওহাব জেমস।

আওয়ামী লীগ নেতারা বলছেন, এ আসনে বিএনপির প্রার্থী সাবেক মন্ত্রী ও এমপি ব্যারিস্টার আমিনুল হক। শক্তিশালী এ প্রার্থীর বিরুদ্ধে নৌকার বিজয় নিশ্চিত করতে আওয়ামী লীগের ঐক্যবদ্ধ হওয়া জরুরি ছিল। এখন নেতারা ঐক্যবদ্ধ। ফলে এ আসনে নৌকার জয়রথ রুখতে পারবে না কেউ।

সভায় জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বদরুজ্জামান রবু মিয়া বলেন, আমাদের মাঝে আর কোনো দ্বিধা-দ্বন্দ্ব নেই। এ আসনে নৌকার জয়, ওমর ফারুক চৌধুরীর জয় নিশ্চিত করতে চায় আওয়ামী লীগ।

জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক গোদাগাড়ী পৌরসভার মেয়র মনিরুল ইসলাম বাবু বলেন, আমরা এ আসনে নৌকার মনোনয়নপ্রত্যাশী ছিলাম। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের ডেকে নৌকার পক্ষে কাজ করতে বলেছেন। তার নির্দেশনা মেনে আমরা নৌকায় একজোট হয়েছি।

সভায় তানোর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুন্ডুমালা পৌরসভার মেয়র গোলাম রাব্বানী বলেন, মনোনয়নপ্রত্যাশী হলেও কখনো নৌকার বিপক্ষে ছিলাম না আমি। এখনো নৌকার সঙ্গেই আছি। নৌকার জয়, ফারুক চৌধুরীর জয় নিশ্চিত করতে কাজ করে যাব আমরা।

সভায় প্রধান অতিথির বক্তব্যে ওমর ফারুক চৌধুরী বলেন, আওয়ামী লীগ ঐক্যবদ্ধ একটি দল। তারপরও এখানে আওয়ামী লীগ ঐক্যবদ্ধ না হলে সন্ত্রাস-জঙ্গিবাদের উত্থান হবে, উন্নয়ন বাধাগ্রস্ত হবে। বিষয়টি উপলব্ধি করে আওয়ামী লীগ নেতারা আজ ঐক্যবদ্ধ হয়েছেন।

তিনি আরও বলেন, নৌকা এদেশের মানুষকে স্বাধীনতা ও সমৃদ্ধি এনে দিয়েছে। জনগণ নৌকায় আস্থা রেখেছে বলেই এক দশকে বাংলাদেশ উন্নয়নের শিখরে পৌঁছেছে। নৌকার বিজয় নিশ্চিত করতে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান ফারুক চৌধুরী।

গোদাগাড়ী পৌর আওয়ামী লীগের সভাপতি আয়েজ উদ্দিন বিশ্বাসের সভাপতিতে সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- গোদাগাড়ী উপজেলা আওয়ামী লীগ সভাপতি বদিউজ্জামান, জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাবেক যুগ্ম আহ্বায়ক শরিফ তুহিন, সাবেক সদস্য শামসুল আলম হিটলার ও উপজেলা যুবলীগের সাবেক সভাপতি শফিকুল সরকার প্রমুখ।