নৌকার প্রার্থী হতে চান অ্যাটর্নি জেনারেল

আগামী জাতীয় সংসদ নির্বাচনে মুন্সীগঞ্জ-২ (লৌহজং ও টুঙ্গিবাড়ী) আসনে আওয়ামী লীগ থেকে প্রার্থী হতে চান দেশের প্রধান আইন কর্মকর্তা অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট মাহবুবে আলম। এই লক্ষ্যে তিনি ওই এলাকায় জনসংযোগ করছেন।

অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেন, জাতির জনক বঙ্গবন্ধু হত্যা মামলা ও যুদ্ধাপরাধীদের মামলার সঙ্গে আমি সম্পৃক্ত ছিলাম। আমি এসব মামলা সুষ্ঠু ও সফলভাবে পরিচালনা করেছি এখনও করছি। যুদ্ধাপরাধীদের বিচার আমার জীবনের সবচেয়ে বড় সাফল্য।

শনিবার মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার চারটি স্কুলে বই বিতরণ শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন অ্যাটর্নি জেনারেল।

তিনি বলেন, আমি আগামী নির্বাচনের প্রত্যাশা নিয়ে মুন্সীগঞ্জ-২ আসনে বিচরণ করছি। যদি দল আমাকে মনোনয়ন দেয় তাহলে আমি জনগণের সেবা করার সুযোগ পাব। আমি এর আগেও প্রবীণ আওয়ামী লীগ নেতা সিরাজুল ইসলাম ও জাতীয় নির্বাচনে জেনারেল ওসমানীর পক্ষে নির্বাচন করেছি।

গতকাল শুক্রবার লৌহজং উপজেলা কার্যালয়ে ওয়ার্কিং কমিটির সভায় হট্টগোল প্রসঙ্গে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেন, গতকালের ঘটনা প্রতিহত করা নিন্দনীয়। তৃণমূল নেতারা আমার সঙ্গে আছে। কিছু লোক আমার বিরুদ্ধে থাকবে এটাই স্বাভাবিক। এ নিয়ে আমি ভাবি না। দল যাকে মনোনয়ন দেবে, সে আওয়ামী লীগের নির্বাচন করবে।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা মেডিকেল কলেজের ড. আবু ইউসুফ ফকির, অতিরিক্ত ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. মাছুদ হাসান চৌধুরী পরাগ, অ্যাডভোকেট সুভাষ চন্দ্র তরফদার, অ্যাডভোকেট মো. ছগির হোসেন, অগ্রসর বিক্রমপুর ফাউন্ডেশনের কেন্দ্রীয় পর্ষদের সাধারণ সম্পাদক মোহাম্মদ নজরুল ইসলাম, বিশিষ্ট সংগঠক নাছির উদ্দিন জুয়েল, কনকশার ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ, অগ্রসর বিক্রমপুর ফাউন্ডেশন লৌহজং কেন্দ্রের সমাজ ও পরিবেশ বিষয়ক সম্পাদক মো. নাছিম আলম কাজল, মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি রাসেল মাহমুদ, সাধারণ সম্পাদক ভবতোষ চৌধুরী নূপুর, অ্যাডভোকেট লাবলু মোল্লা ও অ্যাডভোকেট সেতু ইসলাম।

শনিবার সকাল ১০টা থেকে দুপুর পর্যন্ত মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার হলুদিয়া উচ্চবিদ্যালয়, ব্রহ্মণগাঁও বহুমুখী উচ্চবিদ্যালয়, যশলদিয়া উচ্চবিদ্যালয়, মেদিনীমন্ডল আনোয়ার চৌধুরী উচ্চবিদ্যালয়ের শিক্ষার্থীদের পড়ার জন্য বাংলাদেশের মুক্তিযুদ্ধের দলিলপত্র, বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনীসহ বিভিন্ন গুণী লেখকদের বই প্রধান শিক্ষকদের হাতে তুলে দেন অ্যাটর্নি জেনারেল।