পরকীয়ার জেরে স্বামী হত্যা, স্ত্রীসহ ৪ জনের মৃত্যুদণ্ড

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে পরকীয়ার জেরে স্বামী শাহজাহান খানকে হত্যার ঘটনায় স্ত্রী এবং তার ৩ প্রেমিককে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। এ ঘটনায় দুইজনকে খালাস দেয়া হয়েছে। মঙ্গলবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়া জেলার অতিরিক্ত দায়রা জজ (২য় আদালত) রাজিয়া সুলতানা এই রায় ঘোষণা করেন।

ফাঁসির দণ্ডপ্রাপ্তরা হলেন- নিহত শাহজাহান খানের স্ত্রী কোহিনূর বেগম, তার প্রেমিক আবুল খায়ের, গোলাপ মিয়া ও দোহা। এর মধ্যে আবুল খায়ের ছাড়া বাকি আসামিরা পলাতক।

এ মামলা থেকে খালাস দেয়া হয়েছে, মুখলেছ ও আল আমিনকে।

ব্রাহ্মণবাড়িয়া আদালতের আইনজীবী বসির আহমেদ খাঁন জানান, ২০০৯ সালের নভেম্বর মাসে নবীনগরের বীরগাঁও ইউনিয়নের আমতলী গ্রামে শাহজাহান খাঁনের গলা কাটা লাশ উদ্ধার করে পুলিশ।

ওই ঘটনায় নিহতের পিতা আব্দুল বারিক অজ্ঞাতনামাদের আসামি করে নবীনগর থানায় হত্যা মামলা দায়ের করেন।

পরে পুলিশ তদন্ত করে শাহজাহানের স্ত্রী কোহিনূর বেগমকে আটক করে। কোহিনূর আদালতে ১৬৪ ধারায় তার প্রেমিকদের নিয়ে পরিকল্পিতভাবে হত্যাকাণ্ডের স্বীকারোক্তি দেন।

তার জবানবন্দির ভিত্তিতে আটক করা হয় আবুল খায়েরকে। অন্য আসামিরা পালিয়ে যান।

পুলিশ কোহিনূরসহ ৬ জন আসামির নাম উল্লেখ করে অভিযোগপত্র দাখিল করে। মামলায় আদালত থেকে জামিন নেয়ার পর কোহিনূরও পলাতক। এ পরিপ্রেক্ষিতে হত্যাকাণ্ডের দীর্ঘ ৯ বছর পর এ রায় দিলেন আদালত।

ব্রাহ্মণবাড়িয়া আদালতের পুলিশ পরিদর্শক মাহবুবুর রহমান জানান, আদালতে রায়ের সময় আবুল খায়ের নামের এক আসামি উপস্থিত ছিলেন। বাকি আসামিরা পলাতক।