পর্নো সাইটে প্রবেশ করলেই বাজছে ‘ভজন’

এবার কোনও পর্নো সাইট খুলতে গেলেই সেখানে বাজবে ‘ভজন’ বা ধর্মীয় গান। ভারতের বেনারস হিন্দু ইউনিভার্সিটির একদল গবেষক এমনই উপায় বের করেছেন বলে তাদের দাবি।

আসলে হর হর মহাদেব নামে একটি অ্যাপ তৈরি করেছেন তারা। পর্নো ওয়েবসাইট ও অশ্লীল ছবি, ভিডিও ইত্যাদি ব্লক করে দেবে এই অ্যাপ।

শিক্ষার্থীদের পড়াশুনায় মন বসছে। এছাড়া নিয়ম শৃঙ্খলার বালাই তাদের মধ্যে দেখা যায় না। তারা পড়াশুনার বদলে মজে উঠেছেন পর্নোগ্রাফিতে। ইন্টারনেট পরিসেবার মাধ্যমে পড়াশুনার বদলে শিক্ষার্থীরা অ্যাডাল্ট মুভি দেখতেই বিশেষ ব্যস্ত হয়ে পরেছে। এর ফলে বিশ্ববিদ্যালয়ের পড়াশুনার মান কমছে। সেই কারণেই তৈরি হয়েছে একটি বিশেষ অ্যাপ।

অ্যাপটির নাম ‘হর হর মহাদেব।

‘ এই অ্যাপটি একবার মোবাইলে ইনস্টল করিয়ে রেজিস্টার করতে পারলেই কেল্লাফতে। সমস্ত অ্যাডাল্ট মুভি মুহূর্তের মধ্যে ব্লক হয়ে যাবে। পর্নোগ্রাফি ছাড়াও যে কোনও রকম সহিংস এবং অশ্লীল ভিডিও ব্লক হয়ে যাবে মুহূর্তের মধ্যে। আর সঙ্গে সঙ্গে সেই সাইটে বাজতে থাকবে ‘ভজন’।
বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সায়েন্সের নিউরোলজি বিভাগের প্রধান বিজয় নাথ জানিয়েছেন, এই ‘হর হর মহাদেব’ অ্যাপটি তৈরি করতে সময় লেগেছে প্রায় ছয় মাস। অ্যাপটি প্রায় ৩৮০০টি অ্যাডাল্ট সাইট ব্লক করে দিতে সক্ষম। তবে, প্রয়োজনে আপডেট করে আরও বেশি সাইটও ব্লক করতে পারবে এই অ্যাপটি।

প্রাথমিকভাবে এই অ্যাপটিতে আপাতত হিন্দু ভক্তিমূলক গানই বাজবে। যদিও পরবর্তীকালে অন্যান্য ধর্মীয় ভক্তিমূলক গানও বাজতে পারে বলে জানাচ্ছেন বিজয়নাথ মিশ্র। – কলকাতা২৪.কম।