‘পাকিস্তানের দিকে কুদৃষ্টি দিলে চোখ উপড়ে ফেলা হবে’

পাক-ভারত চলমান উত্তেজনার বিষয়ে ভারতের কঠিন সমালোচনা করে পাকিস্তান জমিয়তে উলামায়ে ইসলামের আমির ও মজলিসে মুত্তাহাদা আমেলার প্রধান মাওলানা ফজলুর রহমান বলেছেন, পাকিস্তানের দিকে যারা কুদৃষ্টি দেবে,তাদের চোখ উপড়ে ফেলা হবে। দেশের অস্তিত্ব রক্ষার্থে পুরো জাতি সেনাবাহিনীর সঙ্গে রয়েছে।

ওআইসির বৈঠকে ভারতকে আমন্ত্রণ জানানো ইসলামিক দেশগুলোর বিরুদ্ধে ষড়যন্ত্র বলেও জানান পাকিস্তানের প্রভাবশালী এ ধর্মীয় রাজনীতিবিদ।

বৃহস্পতিবার খতমে নবুওয়াত মার্চে প্রধান অতিথির বক্তব্যে তিনি ইমরান খান সরকারের কড়া সমালোচনা করেন।

অশান্ত পাকিস্তানে শান্তির জন্য নতুন করে নির্বাচন প্রয়োজন দাবি করে মাওলানা ফজলুর রহমান বলেন, যদি দেশে স্থিতিশীলতা চান, তাহলে নতুন করে নির্বাচন দিতে হবে। আর এ নির্বাচনে যদি ভোট চুরি করা হয়, তাহলে জনগণই তা প্রতিহত করবে।

মজলিসে মুত্তাহাদা আমেলার প্রধান মাওলানা ফজলুর রহমান বর্তমান সরকারকে সরে গিয়ে নতুন করে নির্বাচন দেওয়ার দাবি জানান।

কাদিয়ানিদের রাষ্ট্রীয়ভাবে পৃষ্ঠপোষকতা দেওয়া হচ্ছে অভিযোগ করে মাওলানা ফজলুর রহমান বলেন, যুক্তরাজ্য থেকে কাদিয়ানি নেতারা এসে সরকারি প্রটোকল পায়, এবং রাষ্ট্রের দায়িত্বশীলদের সঙ্গে গুরুত্বপূর্ণ মিটিং করে। কাদিয়ানিদের বিরুদ্ধে যদি আইনগত ব্যবস্থা নেওয়া না হয়, তাহলে আমরা কঠিনভাবে তাদের প্রতিহত করব।

ভারতের সঙ্গে চলমান যুদ্ধাবস্থার মধ্যেই ইমরান খান সরকারের কঠোর সমালোচনা করলেন মাওলানা ফজলুর রহমান। পাকিস্তানের গুরুত্বপূর্ণ এ নেতা বিগত প্রেসিডেন্ট নির্বাচনে অংশ নিয়ে তৃতীয় হয়েছিলেন। অবশ্য নির্বাচনে জালিয়াতি হয়েছে বলে ফল প্রত্যাখ্যান করেছেন ধর্মীয় দলগুলোর সম্মিলিত জোট মজলিসে মুত্তাহাদা আমেলা।