পাকিস্তানে মানসিক নির্যাতন করা হয়েছে অভিনন্দনকে : ভারত

পাকিস্তানের হেফাজতে ৫৮ ঘণ্টা থাকা অবস্থায় ভারতীয় পাইলট অভিনন্দন বর্তমানের ওপর শারীরিক অত্যাচার না হলেও মানসিক অত্যাচার করা হয়েছে বলে দাবি করা হয়েছে দেশটির পক্ষ থেকে। খবর এনডিটিভি।

শনিবার কেন্দ্রীয় সরকারের সূত্রকে উদ্ধৃত করে সংবাদসংস্থা এএনআই জানায়, অভিনন্দন বর্তমানের ওপর ‘মানসিক নির্যাতন’ চালিয়েছিল পাকিস্তান।

ভারতীয় বিমান বাহিনীর এ পাইলটকে বুধবার পাকিস্তানি সেনা সদস্যরা নিজেদের হেফাজতে নেয়। কাশ্মীর অঞ্চলের নিয়ন্ত্রণরেখার ওপরে দুই দেশের আকাশে সামরিক মহড়ার সময় অভিনন্দন বর্তমানের চালানো মিগ-২১ বিমানটি ধ্বংস হয়ে যায়।

এর পর প্যারাশুটে করে তিনি পাকিস্তানে নামেন। পরে ক্ষুব্ধ স্থানীয় বাসিন্দারা আক্রমণ করলে তাদের পিছু হঠানোর জন্য হাওয়ায় গুলি চালান। তারপর ঝাঁপ দেন কাছের একটি পুকুরে। এ সময় তার সঙ্গে থাকা সমস্ত তথ্যপ্রমাণ খেয়ে নষ্ট করে দেন বলে দাবি করা হয়।

পরে শান্তির উদ্দেশ্যে পাকিস্তান ওয়াঘা সীমান্ত দিয়ে ভারতের কাছে তাকে হস্তান্তর করে। পরে তাকে মেডিক্যাল চেকআপের জন্য হাসপাতালে নেয়া হয়। সেই হাসপাতালেই তাকে দেখতে আসেন প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারামন।

সংবাদসংস্থা পিটিআই জানিয়েছে, পাকিস্তানের হেফাজতে কাটানো ওই ৫৮ ঘণ্টার অনেক কথা প্রতিরক্ষামন্ত্রীকে জানান অভিনন্দন বর্তমান।