পাকিস্তান এখন আমাদের চেয়েও বাজে দল : আফগানিস্তান

ভারতের সঙ্গে লজ্জার হারে টালমাটাল পাকিস্তান ক্রিকেট। ইংল্যান্ডের বিপক্ষে অবিশ্বাস্য জয়ে যা প্রশংসা কুড়িয়েছিল তার সবটাই এখন বিস্মৃত। ভারতের সঙ্গে কোনো প্রতিরোধ না গড়েই স্রেফ উড়ে যাওয়াকে পাকিস্তানি সমর্থকেরা কোনোভাবেই মেনে নিতে পারছেন না।

এছাড়া সাবেক ক্রিকেটারদের সমালোচনা তো চলছেই। বিশ্বকাপের আগে টানা হারের বৃত্তে ছিল পাকিস্তান। বিশ্বকাপেও বলার মতো কোনো পারফরম্যান্স করতে পারছে না দলটি। চলতি আসরে শুধুমাত্র ইংল্যান্ডের বিপক্ষেই জয় পেয়েছে পাকিস্তান। হেরেছে ওয়েস্ট ইন্ডিজ, অস্ট্রেলিয়া আর ভারতের কাছে। আর তাই তো সাবেক ক্রিকেটারদের সমালোচনার সাগরে রীতিমতো হাবুডুবু খাচ্ছেন পাকিস্তানের ক্রিকেটাররা।

পাকিস্তানের এ দুঃসময়ে কাটা ঘায়ে নুনের ছিটাই দিলেন আফগান ক্রিকেট বোর্ড এসিবির প্রধান নির্বাহী আসাদুল্লাহ খান। তার মতে, পাকিস্তান নাকি এখন আফগানিস্তানের চেয়েও বাজে দল, ‘আমরা এখন পাকিস্তানের চেয়ে অনেক ভালো দল, তাদের উচিত আমাদের থেকে কোচিং এবং আনুষঙ্গিক বিভিন্ন বিষয়ে পরামর্শ নেওয়া।’

বিশ্বকাপে এখন পর্যন্ত কোনো ম্যাচই জিততে পারেনি আফগানিস্তান, পয়েন্ট টেবিলেও রয়েছে তলানিতে। আর সেখানে সরফরাজরা তাদের এক ধাপ ওপরেই। এমন কঠিন সময়ে পাকিস্তানকে আরও কত কী শুনতে হয় সেটাই দেখার বিষয়।