পুলিশকে চাঁদা দেয়া নিয়ে বঙ্গবন্ধু সেতুতে তুলকালাম

টাঙ্গাইলের বঙ্গবন্ধু সেতুপূর্ব থানার গোলচত্বর এলাকায় পুলিশকে চাঁদা না দেয়ায় বগুড়াগামী বকুল নামে এক ট্রাকচালককে মারধরের অভিযোগ উঠেছে। এর প্রতিবাদে সকাল ৬টা বঙ্গবন্ধু সেতুতে সকল ধরনের যানবাহন চলাচল বন্ধ করে দেন পরিবহন শ্রমিকরা। পরে প্রশাসনের হস্তক্ষেপে সকাল সোয়া ১০টার দিকে ফের যান চলাচল শুরু হয়েছে।

শনিবার সকাল ৬টার দিকে বঙ্গবন্ধু সেতুপূর্ব থানার উপ-পরিদর্শক (এসআই) নুর আলম ওই ট্রাকচালককে মারধর করলে অন্যান্য চালকরা সড়ক অবরোধ করে আন্দোলন শুরু করেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে সেতু এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

আন্দোলনকারী চালকদের অভিযোগ, সকালের দিকে একটি ট্রাক আটকে তল্লাশির নামে মোটা অঙ্কের টাকা দাবি করেন বঙ্গবন্ধু সেতুপূর্ব থানার এসআই নুর আলম। এ সময় তাকে চাঁদা না দেয়ায় চালককে বেধড়ক মারপিট করা হয়। এতে ওই চালকের চোখে মারাত্মকভাবে জখম হয়েছে। এ সময় তারা দোষী পুলিশ কর্মকর্তার শাস্তি দাবি করেন।

এ প্রসঙ্গে বঙ্গবন্ধু সেতুপূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোশারফ হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে জানান, সকালের দিকে বঙ্গবন্ধু সেতুপূর্ব গোলচত্বরে পুলিশ তল্লাশি করছিল। এ সময় একটি ট্রাকের চালকের সঙ্গে তর্কাতর্কি হয়। এর পরপরই অন্যান্য চালকরা সড়ক অবরোধ করে রাখেন।