পুলিশের ওপর হামলা সহ্য করা হবে না : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা মঙ্গলবার রাজধানীতে পুলিশের ওপর হামলার ঘটনায় তীব্র সমালোচনা করেছেন। তিনি কঠোর হুশিয়ারি উচ্চারণ করে বলেন, ভবিষ্যতে এ ধরনের হামলা আর সহ্য করা হবে না।

বুধবার সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবনে পুলিশের নতুন আইজিপি জাভেদ পাটোয়ারীকে র‌্যাংক ব্যাজ পরিয়ে দেয়ার সময় তিনি এ হুশিয়ারি উচ্চারণ করেন।

প্রধানমন্ত্রী বলেন, আইনশৃংখলা বজায় রাখতে আইন প্রয়োগকারী সংস্থাগুলো শক্তিশালী ভূমিকা পালন করছে। এমনকি জনগণের জান-মাল রক্ষায় তারা জীবন উৎসর্গ করছে। তিনি বলেন, মঙ্গলবার পুলিশের ওপর ন্যক্কারজনক হামলার ঘটনা ঘটেছে। এ ধরনের জঘন্য ঘটনা আমরা ভবিষ্যতে সহ্য করব না।

সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদক নির্মূলে দেশবাসীর সহযোগিতা কামনা করে শেখ হাসিনা বলেন, আমরা সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদক নির্মূল করতে চাই। এ ব্যাপারে আমরা দেশবাসীর সহযোগিতা চাই।

তিনি বলেন, পুলিশ দেশে অনেক কঠিন দায়িত্বপালন করেছে। আমরা চাই দেশে শান্তিপূর্ণ পরিবেশ বজায় থাকুক। দেশের উন্নয়ন যাতে অব্যাহত থাকে সে জন্য আমরা জনগণের সহযোগিতা কামনা করছি।

র‌্যাংক ব্যাজ পরিয়ে দেয়ার পর প্রধানমন্ত্রী নতুন আইজিপিকে ফুলের তোড়া দিয়ে অভিনন্দন জানান। এ সময় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এবং বিদায়ী আইজিপি এ কে এম শহীদুল হক উপস্থিত ছিলেন।