‘পৃথিবীর অনেক দেশই এখন বাংলাদেশের উন্নয়নের প্রশংসা করে’

মাগুরা প্রতিনিধি : যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার এমপি বলেছেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা উন্নয়নের যে অভিযাত্রা শুরু করেছেন তাতে জনগণ সহযোগিতা করে বলেই আমরা এগিয়ে গেছি। প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল। পৃথিবীর অনেক দেশই এখন বাংলাদেশের উন্নয়নের প্রশংসা করে। কারন প্রধানমন্ত্রী যা বলেন তিনি তা বাস্তবায়ন করেন। তিনি রবিবার মাগুরা কালেক্টরেট চত্বরে জেলা প্রশাসন,বনবিভাগ ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর আয়োজিত ৭ দিন ব্যাপি বৃক্ষ রোপণ অভিযান ও বৃক্ষ মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

অনুষ্ঠানে স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক খোন্দাকার আজিম আহমেদের সভাপতিত্বে বক্তব্য রাখেন পুলিশ সুপার খান মোহাম্মদ রেজোয়ান, যশোর বিভাগীয় বন কর্মকর্তা অমিতা মন্ডল, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক পার্থ প্রতিম সাহা, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মুন্সী রেজাউল হক, সাবেক জেলা পরিষদ প্রশাসক এ্যাডভোকেট সৈয়দ শরিফুল ইসলাম, কৃষক জীবন কৃষ্ণ বিশ্বাস প্রমুখ।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী আরো বলেন, প্রাকৃতিক বিপর্যয়ের হাত থেকে দেশকে রক্ষা করতে ২৫ ভাগ বনভূমি থাকা প্রয়োজন। এ কারনে অধিক পরিমানে বৃক্ষরোপণ করতে হবে। সেই সাথে বনভূমি বৃদ্ধিতে সামাজিক বনায়ন কর্মসূচিকেও অধিক গুরুত্ব দিতে হবে।

আলোচনা সভা শেষে প্রধান অতিথি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে ফলদ ও বনজ বৃক্ষের চারা বিতরণ করেন। ৭ দিন ব্যাপি এ বৃক্ষ মেলায় ১৬টি স্টলে ফলদ,বনজ ও ঔষুধী গাছের চারা বিক্রয় ও প্রদর্শণ করা হচ্ছে।