পোস্টার থেকে তারেকের ছবি সরাতে বললেন জাফরুল্লাহ

বিএনপির দলীয় কার্যালয় এবং পোস্টার থেকে দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ছবি সরিয়ে ফেলার পরামর্শ দিয়েছেন বুদ্ধিজীবী জাফরুল্লাহ চৌধুরী।

বৃহস্পতিবার (১৭ আগস্ট) জাতীয় প্রেসক্লাবে এক গোলটেবিল আলোচনায় তিনি এ পরামর্শ দেন। তারেকের ছবি পাল্টে সেখানে ন্যাপের প্রয়াত সভাপতি মাওলানা ভাসানীর ছবি দেয়ার পরামর্শ দিয়েছেন জাফরুল্লাহ চৌধুরী।

‘ষোড়শ সংশোধনী বাতিলের রায়: অনাকাঙ্খিত বিতর্ক ও বাংলাদেশর রাজনীতি’ শীর্ষক এ গোলটেবিল আলোচনার আয়োজন করে জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি।

এই বুদ্ধিজীবী বলেন, বাংলাদেশের রাজনীতি থেকে পরিবারতন্ত্র বিদায় করতে হবে। আমি বিএনপিকে পরামর্শ দেব একটা ছবি সরিয়ে ফেলতে। আমি তারেককে অত্যন্ত স্নেহ করি, তারেকের ছবিটা সরিয়ে নিয়ে সেখানে যেন ভাসানীর ছবি সংযুক্ত করে।

তিনি বলেন, ষোড়শ সংশোধনী রায়ে সাতজন বিবেকবান বিচারক কেন আলো জ্বালালেন। সত্য কথা বললে শাসক গোষ্ঠীর মাথা ঘুরে যায়। তারা সত্যটাকে স্বাভাবিকভাবে নিতে পারে না।

এই রায়ের সমালোচনায় আওয়ামী লীগের অভিযোগ, প্রধান বিচারপতি বঙ্গবন্ধুর অবমাননা করেছেন। এর জবাবে জাফরুল্লাহ চৌধুরী বলেন, পর্যযবেক্ষণ নিয়ে তারা যা বলছে, বঙ্গবন্ধু জীবিত থাকলে কি বলতেন দেশ স্বাধীন একা করেছি? না, তিনি বলতেন সবাই মিলেই এই দেশ স্বাধীন করেছি। সেই সত্যটাই সিনহা সাহেব বলেছেন।