প্রথম দিনে অনুপস্থিত ১৫ হাজার পরীক্ষার্থী, বহিষ্কার ২৭

এইচএসসি পরীক্ষার প্রথম দিনে ১৪ হাজার ৯৮৮ জন পরীক্ষার্থী পরীক্ষা দিতে আসেনি। এর মধ্যে ৮টি সাধারণ শিক্ষা বোর্ডের এইচএসসি পরীক্ষায় ১০ হাজার ১৬০জন, আলিমে ২ হাজার ৬১৪ জন এবং কারিগরি বোর্ডে ২ হাজার ২১৪ জন অনুপস্থিত ছিলো।

অন্যদিকে পরীক্ষার প্রথম দিনে মোট ২৭ জন শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

সোমবার (১ এপ্রিল) প্রথম দিনে বাংলা প্রথম পত্র পরীক্ষা অনুষ্ঠিত হয়। শিক্ষা মন্ত্রণালয়ের পরীক্ষা নিয়ন্ত্রণ কক্ষ দৈনিক শিক্ষাকে এ তথ্য জানিয়েছে।

পরীক্ষা নিয়ন্ত্রণ কক্ষের তথ্য অনুযায়ী সোমবার ৮ শিক্ষা বোর্ডের এইচএসসি পরীক্ষায় ঢাকা শিক্ষা বোর্ডে ৩ হাজার ৩০ জন, রাজশাহীতে ১ হাজার ৪৪৬ জন, চট্টগ্রামে ৯৮৩ জন, বরিশালে ৮০৩ জন, সিলেটে ৭১৯ জন, দিনাজপুরে ১ হাজার ১৬২ জন, কুমিল্লায় ৮৫১ জন এবং যশোর বোর্ডে ১ হাজার ১৫৬ জন ও ডিবিআইএসে ১০ জন পরীক্ষার্থীসহ মোট ১০ হাজার ১৬০ জন এইচএসসি পরীক্ষার্থী পরীক্ষা কেন্দ্রে আসেনি।

অপরদিকে মাদরাসা শিক্ষা বোর্ডের আলিম পরীক্ষায় ২ হাজার ৬১৪ জন এবং কারিগরি শিক্ষা বোর্ডের ২ হাজার ২১৪ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলো।

এদিকে এইচএসসিতে ৮টি সাধারণ শিক্ষাবোর্ডে ৪জনকে বহিষ্কার করা হয়েছে। এদের মধ্যে ঢাকা বোর্ডে ১ জন, চট্টগ্রাম বোর্ডে ১ জন, কুমিল্লা বোর্ডে ১ জন ও যশোর বোর্ডে ১ জনসহ মোট ৪ জনকে বহিষ্কার করা হয়। অপরদিকে মাদরাসা শিক্ষাবোর্ডের আলিম পরীক্ষায় ১ জন এবং কারিগরি শিক্ষা বোর্ডে ২২ জন শিক্ষার্থী বহিষ্কৃত হয়েছে বলে জানা গেছে।

উল্লেখ্য, আগামীকাল ২ এপ্রিল (মঙ্গলবার) এইচএসসির বাংলা ২য় পত্র পরীক্ষা অনুষ্ঠিত হবে।