প্রধানমন্ত্রী দেশের জন্য কি এনেছেন, জানতে চান এরশাদ

প্রধানমন্ত্রী ভারত সফর থেকে দেশের জন্য কি এনেছেন তা জানতে চান জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। তিনি বলেন, শেখ হাসিনা ভারত থেকে অামাদের জন্য কি এনেছেন? অামরা জানি না, জানতে চাই। তিস্তার কোনো সমাধান কি করতে পেরেছেন? অাশা করি, উনি এ বিষয়ে সুস্পষ্ট বক্তব্য রাখবেন।

শনিবার রাজধানীর বিজয়নগরে একটি হোটেলে জাতীয় ইসলামী মহাজোট অায়োজিত অালোচনা সভা ও ইফতার মাহফিলে তিনি এ মন্তব্য করেন।

এরশাদ বলেন, দেশে কি যুদ্ধ শুরু হয়েছে যে এভাবে ‘বন্দুকযুদ্ধে’ মানুষ হত্যা করা হচ্ছে। যাদের হত্যা করা হচ্ছে তারা কি এদেশে জন্ম নেয় নাই? তাদের কি বিচার পাওয়ার অধিকার নেই।

তিনি বলেন, মাদক নির্মূলের নামে যাদের হত্যা করছেন তারা এদেশের নাগরিক। মানুষ মারার অধিকার অাপনাদের কে দিয়েছে? দেশে কি অাইন বা অাদালত নেই।

এরশাদ বলেন, রমজান শান্তি ও সংযমের মাস। কিন্তু অামরা কেউ শান্তি ও স্বস্তিতে নেই। অাগামীকাল কে বন্দুকযুদ্ধের শিকার হবো অামরা কেউ জানি না। রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের কথা বললেও পারেননি।

রোহিঙ্গা প্রসঙ্গে জাপা চেয়ারম্যান বলেন, রোহিঙ্গাদের দেখতে অনেকে যাচ্ছে। অনেক প্রতিশ্রুতি দিচ্ছে কিন্তু তাদের প্রতিশ্রুতির কোনো মূল্য নেই। নোম্যান্স ল্যান্ডে দুর্বিষহ জীবন-যাপন করছে সাড়ে চার লাখ রোহিঙ্গা। তাদের বাংলাদেশে নিয়ে অাসুন। ১০ লাখ রোহিঙ্গাকে খাওয়াতে পারলে অারও চার লাখ মানুষকেও খাওয়াতে পারবেন।

তিনি অারও বলেন, ইসলামী রাষ্ট্রগুলো অাজ বিচ্ছিন্ন। কারও সঙ্গে কারো মিল নেই। ফিলিস্তিনিসহ অনেক মুসলিম রাষ্ট্র অাজ নিগৃহীত। তাদের পক্ষে বলার কেউ নাই। মুসলমান রাষ্ট্রগুলো নীরব। ফিলিস্তিনিরা নিজ দেশেই অাজ ইসরাইলিদের দ্বারা হত্যার শিকার হচ্ছে, বিশ্ব বিবেক নীরব।

এইচ এম এরশাদ বলেন, দেশেও অামরা সবাই ঐক্যবদ্ধ নই। সবাই ঐক্যবদ্ধ থাকলে এদেশে কেউ ইসলাম বিনষ্ট করার সাহস পাবে না। সব ইসলামী দলের প্রতি অাহ্বান জানিয়ে তিনি বলেন, অাসুন সব ইসলামীদল একত্রিত হয়ে নির্বাচন অংশ নেই। যাতে অামরা ইসলামের সেবা করতে পারি।

ইসলামী মহাজোটের চেয়ারম্যান মাওলানা অাবু নাসের এয়াহেদ ফারুকের সভাপতিত্বে বক্তব্য রাখেন জাতীয় পার্টির কো-চেয়ারম্যান জিএম কাদের, মহাসচিব এবিএম রুহুল অামিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য সৈয়দ অাবু হোসেন বাবলা, সুনীল শুভ রায়, রেজাউল ইসলাম ভূঁইয়া, জোটনেতা মীর অাবু তৈয়ব মো. রেজাউল করিম, মাওলানা অালফাত চৌধুরী, অাবুল হাসনাত, ইসহাক ভূঁইয়া প্রমুখ।