ফাইনাল নিশ্চিত হওয়ার আগেই ‘কার পাস’ ছাপিয়েছে শ্রীলঙ্কা!

প্রেমাদাসার সবুজ মাঠে চরম উত্তেজনার ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে নাটকীয় জয় পায় বাংলাদেশ। এমন রোমাঞ্চকর জয়ে নিদহাস ট্রফির ফাইনালে উঠে টাইগাররা। কিন্তু এর আগে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড ভেবেই নিয়েছিল যে নিদহাস ট্রফির ফাইনাল খেলবে স্বাগতিকরা। যার কারণে লঙ্কান বোর্ড প্রেসিডেন্ট বক্সের অতিথিদের গাড়ির স্টিকারটিতে ছাপানো হয় তাতে লেখা ছিল ফাইনালে ‘ভারত বনাম শ্রীলঙ্কা’।

কিন্তু কে জানত পুরো সমীকরণটাই যে বদলে দেবে সাকিববাহিনী। তাক লাগানো পারফরম্যান্সে শ্রীলঙ্কার মাঠে তাদের হারিয়ে টাইগাররা উঠে যায় ফাইনালে।
ফাইনালে ভারত-শ্রীলঙ্কা লেখা এমন বিস্ময়কর স্টিকারটি আমন্ত্রিত অতিথিদের পাশাপাশি দেয়া হয়েছিল বাংলাদেশের বোর্ড সভাপতি নাজমুল হাসানকেও। ফাইনালে ভারতে প্রতিপক্ষ কে হবে তা নিশ্চিত হওয়ার আগেই কারের এমন পাস দেখে অবাক হয়েছিলেন প্রেসিডেন্ট বক্সের আমন্ত্রিত সকল অতিথিরাও।

এই বিষয়ে কলম্বোয় থাকা বিসিবির পরিচালক ইসমাইল হায়দার মল্লিক জানান, ‘সিরিজের শেষ দুই ম্যাচের জন্য দু-তিন দিন আগেই অতিথিদের জন্য গাড়ির স্টিকার ছাপায় শ্রীলঙ্কা বোর্ড, যাতে উল্লেখ ছিল ফাইনালের ভারতের প্রতিপক্ষ শ্রীলঙ্কা। এখানে আমরাসহ সব অতিথিরাই এই গাড়ির স্টিকারটি পেয়েছি।’

শুক্রবারের ম্যাচের আগে এই বিষয়টি সামনে না আসার কারণ জানতে চাওয়া হলে মল্লিক বলেছেন,‘আসলে শুক্রবারের ম্যাচ শেষ হওয়ার আগে এটা কেউ হয়তো ভাবেনি। যার কারণে বাংলাদেশ ফাইনালে ওঠার পর এটি সবার আলোচনায় এসেছে।’

শুক্রবার প্রেমাদাসা স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিপক্ষে ১৫৯ রান তাড়া করে নাটকীয়ভাবে জয়লাভ করে বাংলাদেশ। আগামীকাল রবিবার নিদাহাস ট্রফির ফাইনাল ম্যাচে ভারতের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে সাতটায়।