ফেনী থেকে নির্বাচন প্রার্থী হতে চান শমী কায়সার

ফেনী-৩ আসন থেকে জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হতে চান বাংলাদেশের খ্যাতিমান অভিনেত্রী, প্রযোজক ও নির্মাতা শমী কায়সার। তাঁর বাবা নিহত বুদ্ধিজীবী শহীদ শহিদুল্লা কায়সার ও মা পান্না কায়সার। পান্না কায়সার একজন লেখক ও সাবেক সংসদ সদস্য। শমী কায়সার বর্তমানে মিডিয়ায় খুব একটা সময় দিতে পারছেন না। দায়িত্ব পালন করছেন ব্যবসায়িক সংগঠন এফবিসিআইর পরিচালক হিসেবে।

শমী বলেন, ‘ফেনী-৩ আসন আমার এলাকা, আমার জন্মভূমি, সে হিসেবে বাংলাদেশ আওয়ামী লীগের হয়ে আমি একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হতে চাই, যদি নেত্রী আমাকে যোগ্য মনে করেন। আমি জীবনের শেষ পর্যন্ত মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে আওয়ামী লীগের রাজনীতি করে যাব। আমি এলাকায় সামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক কার্যক্রমে অংশ নিচ্ছি। আমার বিশ্বাস, কাজটি আমি নিষ্ঠার সঙ্গে করতে পারব। মোটকথা, আওয়ামী লীগের বিজয় আনতেই হবে। বাংলাদেশের সার্বিক উন্নয়নের আওয়ামী লীগের আরো অনেক সময় ক্ষমতায় থাকা প্রয়োজন।’

মিডিয়ায় ২০০৩-০৪ থেকেই আমি অভিনয় করছেন না। কারণ হিসেবে তিনি জানিয়েছেন, ২০০১ সালের পর থেকেই ২০০৭-০৮ পর্যন্ত দেশে একটি অস্থিতিশীল অবস্থা তৈরি হয়েছিল। বিশেষ করে আমাদের মিডিয়ায় অস্থির ও প্রতিকূল অবস্থা বিরাজ করেছিল। তখন স্বাধীনতাবিরোধীরা রাষ্ট্রীয় ক্ষমতায়। সে সময়ে যারা প্রগতিশীল, মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী, আওয়ামী লীগের রাজনীতিতে বিশ্বাসী ছিল; তাদের ধরে ধরে ব্ল্যাক লিস্টে আনা হলো।

যেহেতু আমি প্রথম সারির একজন অভিনেত্রী ও শহীদের সন্তান হিসেবে বেশি রোষানলে পড়েছিলাম। তো ওই সময় যাতে আমরা কাজ করতে না পারি, সে রকম একটি অবস্থা তৈরি করা হয়েছিল। এভাবেই আমি অভিনয় থেকে দূরে সরে যাই। ২০০৯ সাল থেকে ব্যবসা-বাণিজ্য নিয়ে আছি। যেহেতু অ্যাকাউন্টিংয়ে অনার্স-মাস্টার্স করেছি, তাই ব্যবসা-বাণিজ্যের প্রতি ঝুঁকে পড়ি। তা ছাড়া দুটি কাজ একসঙ্গে চালিয়ে যাওয়া কঠিন ছিল। এ কারণেও অভিনয়ে আর মনোযোগ দেওয়া হয়নি।