ফের জড়ো হচ্ছেন আন্দোলনকারীরা

কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারীরা আজ সকাল থেকে ফের ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে জড়ো হয়েছেন। তাঁরা সেখানে স্লোগান দিচ্ছেন। এরই মধ্যে কয়েক হাজার শিক্ষার্থী সেখানে জড়ো হয়েছেন।

বুধবার সকাল ১০টা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল থেকে শত শত শিক্ষার্থী মিছিল নিয়ে গ্রন্থাগারের সামনে জড়ো হন। বেলা ১১টা পর্যন্ত বিভিন্ন হল থেকে মিছিল সেখানে আসে। সেখান থেকে মিছিল নিয়ে শিক্ষার্থীরা সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্য চত্বরের দিকে যাবেন।

সকাল ১০টা ৫৫ মিনিটে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের ব্যানারে গ্রন্থাগারের সামনে সংবাদ সম্মেলন করা হয়। সেখানে লিখিত বক্তব্য পাঠ করেন আন্দোলনের অন্যতম সমন্বয়ক রাশেদ খান।

গতকাল মঙ্গলবার রাতে আন্দোলনকারী ছাত্রীদের নির্যাতনের অভিযোগে কবি সুফিয়া কামাল হল শাখা ছাত্রলীগের সভাপতিকে ২৪ ঘণ্টার মধ্যে চিরস্থায়ী বহিষ্কারের আলটিমেটাম দেওয়া হয় সংবাদ সম্মেলন থেকে।

এ ছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলে আন্দোলনকারীদের মিছিলে না আসার জন্য যে হামলা-হুমকি দেওয়া হচ্ছে, তার নিন্দা জানানো হয়। হামলাকারীদের বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কারের দাবি জানান রাশেদ খান। পাশাপাশি সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের আহ্বায়কদের ওপর চাপ সৃষ্টি করা হচ্ছে বলেও অভিযোগ করেন তিনি।