ফের প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষার সময় পরিবর্তন

ফের সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার সময়সূচি পরিবর্তন করা হয়েছে। বৃহস্পতিবার এক বিজ্ঞপ্তিতে এতথ্য জানিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (ডিপিই)।

এতে বলা হয়েছে, উল্লিখিত বিষয় ও পরিপ্রেক্ষিতে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে রাজস্বখাতভূক্ত ‘সরকারি শিক্ষক নিয়োগ ২০১৮’ এর লিখিত পরীক্ষার জেলা ও উপজেলার বিন্যাসসহ তারিখসমূহ প্রেরণ করা হয়। উক্ত তারিখসমূহের মধ্যে ১৪ জুন ২০১৯ তারিখের পরীক্ষা ২১ জুন ২০১৯ তারিখে এবং ২১ জুন ২০১৯ তারিখের পরীক্ষা ২৮ জুন ২০১৯ তারিখে পরিবর্তন করা হয়েছে।

এদিকে নতুন সূচি অনুযায়ী চার ধাপে নেয়া হবে এ নিয়োগ পরীক্ষা। ৬১ জেলাকে ৪ ভাগ করে প্রথম ভাগের পরীক্ষা হবে ২৪ মে। এ পরীক্ষা নির্ধারিত ছিল ১৭ মে। কিন্তু ওই দিন জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা আছে। এরপর দ্বিতীয় ধাপের পরীক্ষা ৩১ মে নেয়া হবে। তৃতীয় এবং চতুর্থ ধাপের পরীক্ষা যথাক্রমে ১৪ ও ২১ জুন।

এর আগে আরও কয়েক ধাপে এ পরীক্ষার সময় পরিবর্তন করা হয়। এর মধ্যে ১০ মে এ পরীক্ষা নেয়ার কথা ছিল। তার আগে গত ১ ফেব্রুয়ারি পরীক্ষা শুরুর সিদ্ধান্ত হয়েছিল। গত বছরের ৩০ জুলাই ‘সহকারী শিক্ষক’ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। গত ১ থেকে ৩০ আগস্ট পর্যন্ত অনলাইনে আবেদন কার্যক্রম শেষ হয়। ১২ হাজার পদের বিপরীতে সারা দেশ থেকে ২৪ লাখ ৫ জন প্রার্থী আবেদন করেছেন। সে হিসাবে প্রতি আসনে লড়বেন ২০০ জন।

কবে কোথায় পরীক্ষা দেখতে ক্লিক করুন