ফ্যানে ঝুলে বেরোবি শিক্ষার্থীর আত্মহত্যা

বেরোবি প্রতিনিধি : রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) বাংলা বিভাগের দ্বিতীয় বর্ষের (৮ম ব্যাচ) শিক্ষার্থী সুলতান মাহমুদ আত্মহত্যা করেছেন।

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) সন্ধ্যার দিকে বিশ্ববিদ্যালয় সংলগ্ন কামাড়ের মোড়ের একটি ছাত্রাবাস থেকে পুলিশ তার মরদেহ উদ্ধার করে। তার গ্রামের বাড়ি কুড়িগ্রামের চিলমারী উপজেলার জোরগাছ পাথরঘাটা গ্রামে।

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর শফিক আশরাফ বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, বিশ্ববিদ্যালয় সংলগ্ন কামাড়ের মোড়ের মাহাফুজা ছাত্রাবাসের সিঙ্গেল একটি কক্ষে থাকতেন সুলতান। সন্ধ্যায় সুলতানের রুমে শিট নেওয়ার জন্য যান তার এক সহপাঠী। সুলতানের রুম ভেতর থেকে বন্ধ ছিল। অনেকক্ষণ ডাকাডাকির পরও তার কোনো সাড়া না পেয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে জানায় ছাত্রাবাসের অন্য শিক্ষার্থীরা। খবর পেয়ে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর শফিক আশরাফ পুলিশ নিয়ে তার কক্ষের দরজা ভেঙে ভেতরে প্রবেশ করে ফ্যানের সঙ্গে তাকে ঝুলন্ত অবস্থায় দেখতে পান।

বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) মুহিব্বুল ইসলাম বলেন, আত্মহত্যার কারণ এখনও বলা যাচ্ছে না। মরদেহ উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

মেয়েঘটিত কারণে তিনি আত্মহত্যা করেছেন বলে অনুমান করা হচ্ছে। তাঁর মোবাইলের কল লিস্ট ও এসএমএস পরীক্ষা করা হচ্ছে বলে জানিয়েছেন এসআই মুহিব্বুল ইসলাম।