বউ-শাশুড়ির ‘যুদ্ধ’ নিয়ে অশান্তিতে মেসি

বউ-শাশুড়ির ঝগড়া। দেশে-দেশে, কালে-কালে এ যেন চিরন্তন সত্য। মেসির সংসারেও সেই ‘সত্যের আগুন’ ছড়িয়ে পড়ছে। ডেইলিমেইল বলছে, মেসির হবু স্ত্রী আর তার মায়ের মধ্যে দ্বন্দ্বের কারণে বিয়ে ঠিকঠাক মতো নাও হতে পারে। দুই পরিবারের মধ্যে সম্পর্ক খুব একটা ভালো নয়। যার কারণে মেসি কিছুটা অশান্তিতে আছেন।

ছেলেবেলার বান্ধবী আন্তনেল্লা রোকুজ্জোকে শুক্রবার বিয়ে করতে যাচ্ছেন মেসি। বিয়ে উপলক্ষে ২৫০’এর বেশি অতিথিকে নিমন্ত্রণ করেছেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার। যাদের মধ্যে আছেন মেসির ২১ জন বার্সা সতীর্থ। রিয়াল মাদ্রিদ থেকে বিয়ের কার্ড পেয়েছেন শুধুমাত্র ডি মারিয়া। রোনালদোকে স্মরণ করেননি বার্সার রাজপুত্র।

এই প্রতিবেদন লেখার সময় মেসির দুই বডিগার্ড বিয়ের পোশাক নিয়ে এসেছেন। নিরাপত্তাকর্মীরা অনুষ্ঠানস্থল পর্যবেক্ষণ করছেন।

অতিথিরা আছেন রোজারিও শহরের সিটি সেন্টারে। সেখান থেকে তারা ক্যাসিনো কমপ্লেক্সে যাবেন।

মেসি তারকা ফুটবলার হওয়ার আগে যে বন্ধুর সঙ্গে মিশতেন, সেই বন্ধুর সঙ্গে কথা বলেছেন ডেইলিমেইলের এক প্রতিবেদক। তিনি জানিয়েছেন, প্রায় সাত বছর ধরে রোকুজ্জোর সঙ্গে মেসির মায়ের সম্পর্ক ভালো নয়। তিনি আরও বলছেন, ‘দুই পরিবার ঠিকই বিয়ের রাতে একই ছাদের নিচে মিলিত হবেন, কিন্তু মেসির মা ভেতরে ভেতরে পুড়বেন।’

ডেইলিমেইলের প্রতিবেদনে বলা হচ্ছে, ২০১০ সালের সাউথ আফ্রিকা ওয়ার্ল্ড কাপের সময় থেকে অশান্তি শুরু। ওই সময় এক সাংবাদিক মেসির মাকে বলেন, ‘সাউথ আফ্রিকায় ছেলের খেলা দেখতে যাবেন না? রোকুজ্জো তো সেখানে আছেন।’

সাংবাদিকের কাছ থেকে রোকুজ্জোর নাম শুনে জ্বলে ওঠেন মেসির মা। তিনি বলেন, ‘রোকুজ্জো, রোকুজ্জো…রোকুজ্জো কে?’

সম্পর্ক এতটাই খারাপ যে স্পেনে মেসি যে বাড়িতে থাকেন, সেই বাড়িতে তার মা এবং ভাই কখনো যাননি। ২০১৪ সালের ব্রাজিল বিশ্বকাপের সময় রিও ডি জেনিরোতে মেসি একটি বাড়ি ভাড়া করেন। সেখানে রোকুজ্জোর জন্য আলাদা রুম থাকায় মেসির মা পরিষ্কার জানিয়ে দেন, তিনি ওই বাড়িতে থাকবেন না।

এরপর প্রত্যেক ম্যাচের আগে আর্জেন্টিনা থেকে মেসির মা খেলা দেখতে যেতেন। ম্যাচ শেষে আবার ফিরে আসতেন।

ওই বন্ধু বলছেন মেসি ওই সময় কেন ভালো খেলতে পারেনি, এই ঘটনা তার একটি উত্তর!

‘সে তার পরিবার এবং ভালোবাসার মানুষকে নিয়ে খুব চিন্তিত ছিল। যার কারণে বিশ্বকাপের ম্যাচে মন দিতে পারেনি,’ বলেন ওই বন্ধু।

আর্জেন্টিনার গণমাধ্যমও একই সুরে কথা বলছে। তারা জানিয়েছে, দুই পরিবার বিয়ের জন্য একই হোটেলে উঠলেও এক ফ্লোরে নেই। মেসিকে আলাদা ফ্লোর ভাড়া করতে হয়েছে!