বাংলাদেশের তারকাদের সংসার ভাঙার হিড়িক! কারণ কী?

হাত থেকে পড়ে কাঁচের থালা বাটি ভাঙার মতো তারকাদের সংসার ভাঙছে যখন তখন। বিয়ে করতে না করতেও ভাঙছে। এক যুগ সংসার করার পরেও ভাঙছে। সম্প্রতি বিচ্ছেদ হওয়ার খবর প্রকাশ হয়েছে তাহসান-মিথিলার। সাম্প্রতিক সময়ে ঘটে যাওয়া সব বিচ্ছেদের ঘটনা পড়ুন এ প্রতিবেদনে।

তাহসান-মিথিলা
আরেকটি তারকা জুটির পতন ঘটল। বৃহস্পতিবার দুপুরে নিজের ভেরিফাইড ফেসবুকে জনপ্রিয় কণ্ঠশিল্পী তাহসান ঘর ভাঙার বিষয়টি নিশ্চিত করেছেন। অভিনেত্রী মিথিলার সঙ্গে যৌথ বিবৃতিতে জানান, তাদের আনুষ্ঠানিক ডিভোর্স হতে যাচ্ছে। তারা বলেন, এটা খুবই দুঃখজনক যে, আমাদের দুজনকে আনুষ্ঠানিকভাবে ডিভোর্সের ঘোষণা দিতে হচ্ছে। তাহসান-মিথিলা বলেন, বেশ কয়েকমাস ধরে নিজেদের মধ্যকার দ্বন্দ্ব নিরসনের চেষ্টার পর আমরা সিদ্ধান্ত নিয়েছি, সামাজিক চাপে একটা সম্পর্ক ধরে রাখার চেয়ে আমাদের আলাদা হয়ে যাওয়াই মঙ্গলজনক।

মাহিম করিম-সারিকা
২০১৪ সালের আগস্টে ব্যবসায়ী মাহিম করিমকে ভালোবেসে বিয়ে করেন সারিকা। তাদের সংসারে আসে ফুটফুটে একটি কন্যা সন্তান। স্বামী-সন্তান-সংসার নিয়ে ব্যস্ত থাকায় দীর্ঘ দুই বছর মিডিয়া থেকে দূরে ছিলেন সারিকা। ২০১৬ থেকে সারিকা আবারো কাজ শুরু করেন। ওই বছরের নভেম্বরে তাদের ডিভোর্স হয়ে যায়। ডিভোর্সের কারণ হিসেবে সারিকাকে সবকিছু ছেড়ে সংসারে বন্দী হওয়ার চাপ দিচ্ছিলেন মাহিম। অভিনয়-মডেলিং ছাড়াও সারিকা ব্যবসার সঙ্গে যুক্ত ছিলেন। এসব ছেড়ে দিয়ে স্বামী-সংসার আর বাচ্চা নিয়ে সারিকাকে ব্যস্ত হতে বলতেন মাহিম। কিন্ত সারিকা গত বছরের ঈদ থেকেই আগের মতো আবারো বিজ্ঞাপন-অভিনয় নিয়ে ব্যস্ত হয়ে পড়েছেন। এই নিয়েই নাকি দুজনের মধ্যে ঝামেলার সূত্রপাত। প্রতিনিয়ত ঝগড়ার একপর্যায়ে তারা অনেকটা রাখঢাক করেই বিচ্ছেদের সিদ্ধান্ত নেন।

শখ-নিলয়
মিডিয়ার আলোচিত জুটি শখ-নিলয়। ২০১৬ এর ৭ জানুয়ারি দীর্ঘদিন প্রেম-বিরহের বিয়ে করেন। এরপর সংসার পেতেছিলেন ঢাকার উত্তরায়। কিন্তু সে সংসারের চার দেয়ালে এখন আর দু’জনের দাম্পত্য জীবন সাজানো নেই বলেই শোনা যায় তাদের নানা নিকটজনের আলোচনায়। শখ নিলয়ের সংসার ছেড়ে গেছেন কয়েক মাস হলো। ফিরে গেছেন পুরানো ঢাকার বাবার বাড়িতে। বিষয়টি নিয়ে কথা বলার জন্য একাধিকবার শখের সেলফোনে যোগাযোগ করেও কোনো সাড়া মেলেনি। আর নিলয়ের সেলফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, বিষয়টি নিয়ে আমি কিছু বলতে চাই না। কাজের কথা হলে বলবেন। ব্যক্তিজীবন নিয়ে কোনো কথা বলবো না। তবে দাম্পত্য জীবনে কলহের জের ধরে দুজনের আলাদা থাকার বিষয়টি পানির মতো পরিষ্কার হয়ে গেছে তাদের ফেসবুকের রিলেশনশিপ স্ট্যাটাস দেখে। ২০১৬ সালে বিয়ের পর পর শখ তার রিলেশনশিপ স্ট্যাটাস পরিবর্তন করে ম্যারিড টু নিলয় আলমগীর করেছিলেন। গত কিছুদিন ধরে সেটা আর নেই। এখন বদলে শখের রিলেশনশিপ স্ট্যাটাস হয়ে গেছে সিঙ্গেল। মূলত এই পরিবর্তনের ফলেই জল্পনা শুরু হয়ে গেছে। অন্যদিকে নিলয়ের রিলেশনশিপ স্ট্যাটাসেও নেই শখের নাম। শুধু তাই নয়, সেটা এখন তার ফেসবুক আইডির অ্যাবাউট অপশনে হাইড করে রাখা হয়েছে।

শিমুল-নাদিয়া
শিমুল-নাদিয়া ২০০৩ সালে পরস্পরের প্রেমে পড়েন। দীর্ঘদিন প্রেমের পর ২০০৮ সালে তারা বিয়ে করেন। ২০১৪ সালের মাঝামাঝিতে তাদের বিচ্ছেদের গুঞ্জন ওঠে। কিন্তু ২০১৫ এর এপ্রিলে এসে তারা দুজন চূড়ান্ত বিচ্ছেদ করেন। নাদিয়া ইন্তেখাব নাঈমকে বিয়ে করেন। বিচ্ছেদ নিয়ে নাদিয়া তাদের মাঝে বনিবনা না হওয়াকে দায়ী করেন।