বান্ধবীকে থাপ্পড় মারায় ইবি শিক্ষার্থী বহিষ্কার

বান্ধবীকে থাপ্পড় মারায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে এক বছরের জন্য বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বহিষ্কৃত মাহমুদুল্লাহ আরবি ভাষা ও সাহিত্য বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী।

বিভাগীয় একাডেমিক কমিটি ও ছাত্র শৃঙ্খলা কমিটির সুপারিশে রোববার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক হারুন উর রশিদ আসকারী মাহমুদুল্লাহকে এক বছরের জন্য বহিষ্কারের সিদ্ধান্ত নেন। বিষয়টি নিশ্চিত করেছেন রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ।

জানা যায়, গত বুধবার (১৯ সেপ্টেম্বর) ওই ছাত্রের প্রেমের প্রস্তাবে রাজি না হওয়ায় নিজ বিভাগের বান্ধবীকে প্রকাশ্যে থাপ্পড় মারে মাহমুদুল্লাহ। পরে ওই ছাত্রী প্রক্টর অধ্যাপক মাহবুবর রহমানের কাছে সুবিচার ও নিরাপত্তা চেয়ে লিখিত আবেদন করে। প্রক্টর আবেদনটি বিভাগের সভাপতির কাছে হস্তান্তর করে।

বিষয়টি নিয়ে ওই বিভাগে রোববার ১১টার দিকে একাডেমিক কমিটির মিটিং অনুষ্ঠিত হয়। মিটিংয়ে সর্বসম্মতিক্রমে ওই ছাত্রকে এক বছরের জন্য বহিষ্কারের সুপারিশ করা হয়। পরে সুপারিশটি ছাত্র শৃঙ্খলা কমিটির কাছে অনুমোদনক্রমে উপাচার্যের কাছে পাঠালে তিনিও একই সিদ্ধান্ত দেন।

অভিযোগকারী ছাত্রী বলেন, একজন মেয়ে হিসেবে আমি বিশ্ববিদ্যালয়ে সুরক্ষিত। এ শাস্তি এটাই প্রমাণ করে। ধন্যবাদ বিশ্ববিদ্যালয় প্রশাসনকে।