বান্ধবীকে বাঁচাতে গিয়ে সৈকতের ঢেউয়ে বিশ্ববিদ্যালয় ছাত্র নিখোঁজ

বান্ধবীকে বাঁচাতে গিয়ে কক্সবাজার সমুদ্র সৈকতে ভেসে গিয়ে মো. রাফসান ফয়সাল (২১) নামে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্র নিখোঁজ হয়েছেন। বুধবার রাত আটটার দিকে কক্সবাজার সমুদ্র সৈকতের সি গার্ল পয়েন্টে এই ঘটনা ঘটে। রাফসান ফয়সাল ধানমণ্ডির ইউল্যাব ইউনিভার্সিটির গনযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ২য় বর্ষের ছাত্র। ট্যুরিষ্ট পুলিশ কক্সবাজার অঞ্চলের অতিরিক্ত পুলিশ সুপার খন্দকার ফজলে রাব্বী এ তথ্য জানান।

তিনি বলেন, রাফসানকে উদ্ধারে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স বাহিনী, ট্যুরিস্ট পুলিশ ও বিচ কর্মীরা সমুদ্র সৈকত জুড়ে তল্লাশি অভিযান চালাচ্ছেন।

নিখোঁজের সঙ্গে বেড়াতে আসা বন্ধুদের বরাত দিয়ে খন্দকার ফজলে রাব্বী জানান, মঙ্গলবার রাতে ঢাকা থেকে মো. রাফসান ফয়সাল, মো. সামিউল হাসান সায়েদ ও তায়েবা তাবাচ্ছুম মিলে কক্সবাজার বেড়াতে রওনা দেন। তারা তিনজনই সহপাঠী।

বুধবার সকালে কক্সবাজার পৌঁছে কলাতলী এলাকার আবাসিক হোটেল জিনিয়াতে ওঠেন।

ট্যুরিস্ট পুলিশের এ কর্মকর্তা জানান, তারা বিকেলে বিভিন্ন দর্শনীয় স্থান ঘুরাঘুরি শেষে সন্ধ্যার পর সমুদ্র সৈকতে যান। সেখানে ৩ বন্ধু বিচ বাইকে চড়ে ২/৩ ঘণ্টা সময় কাটান। এক পর্যায়ে রাত সাড়ে ৮ টার দিকে তারা সৈকতে গোসল করতে নামেন।

গোসল করার সময় পানিতে ভেসে যাওয়া বান্ধবী তাবাচ্ছুমকে উদ্ধার করতে গিয়ে রাফসান ফয়সাল পানিতে নিখোঁজ হন।

ট্যুরিষ্ট পুলিশের এ কর্মকর্তা আরো বলেন, পর্যটক ৩ বন্ধু মিলে গোসলের সময় সাগরে ভাটা চলছিল। ভাটার সময় সাগরে গোসল করতে নামা বিপদজনক। নিষেধাজ্ঞা না মেনেই তিন জন গোসল করতে নামেন।

কক্সবাজার সমুদ্র সৈকতের বিচকর্মী মাহাবুবুর রহমান জানিয়েছেন, রাত আটটার কিছু পরে দুই পর্যটকের চিৎকার শোনে তারা সি গার্ল পয়েন্টে ছুটে যান। এই সময় তারা জানতে পারেন পানিতে ভেসে যাওয়া বান্ধবী তৈয়বা তাবাচ্ছুমকে উদ্ধার করে আনার সময় রাফসান নামে তাদের আরেক বন্ধু স্রোতের টানে ভেসে যায়।

রাফসানের বান্ধবী তৈয়বা তাবাচ্ছুম জানিয়েছেন, রাত আটটার দিকে কক্সবাজার সমুদ্র সৈকতের সি গার্ল পয়েন্টে তার দুই বন্ধু রাফসান ফয়সাল ও সামিউল হাসান সাঈদসহ ৩ জন গোসল করতে নামেন। কিছুক্ষন পরে তাবাচ্ছুম স্রোতের টানে ভেসে যাওয়ার সময় রাফসান তাকে উদ্ধার করেন। তাবাচ্ছুমকে উদ্ধার করে নিয়ে আসার সময় রাফসান স্রোতের টানে ভেসে যান। এই সময় অপর বন্ধু সামিউলের সহায়তায় তাবাচ্ছুম তীরে আসতে পারলেও রাফসানকে আর খুঁজে পাওয়া যায়নি।

রাফসানের বন্ধু মো. সামিউল হাসান সাঈদ বলেন, রাতে বাইকে চড়ার এক পর্যায়ে রাত ৮ টার দিকে রাফসান ও তাবেয়া তাবাচ্ছুম সাগরে গোসলে নামে। এতে স্রোতের টানে তাবাচ্ছুম তলিয়ে যাওয়ার সময় চিৎকার দিলে সঙ্গে সঙ্গে তাদের উদ্ধারে নেমে পড়ি।

তিনি বলেন, এক পর্যায়ে রাফসানের সহায়তায় তাবেয়া তাবাচ্ছুমকে টেনে উদ্ধার করা সম্ভব হলেও রাফসান নিজেই ঢেউয়ের তোড়ে তলিয়ে যায়। এরপর থেকে সে নিখোঁজ রয়েছে।