বাবা-মার কাছ থেকে পালিয়ে ফ্রান্সগামী বিমানে ৭ বছরের শিশু!

টিকিট, পাসপোর্ট কিছুই নেই। অথচ সুজারল্যান্ডের জেনেভা বিমান বন্দরে বাবা-মার কাছ থেকে পালিয়ে ফ্রান্সগামী বিমানে উঠে পড়ল ৭ বছরের এক মেয়ে ।

নিশ্চিদ্র নিরাপত্তা ব্যবস্থা, চেকিং সবই টপকে গেছে সে। আর এ ঘটনায় রীতিমতো অবাক কর্তৃপক্ষ।

জানা গেছে, গেল রবিবার জেনেভার সেন্ট্রাল রেলস্টেশন থেকে আচমকাই বাবা-মার কাছ থেকে পালিয়ে যায় মেয়েটি। ওই স্টেশন থেকে একটা স্টেশন পরেই বিমানবন্দর। বাবা-মা সুইস পুলিশের দ্বারস্থ হন। পুলিশ বিমানবন্দরের নিরাপত্তা ভিডিও থেকে তার পুরো গতিবিধি জানতে পেরেছে। বিমানবন্দরের মুখপাত্র বার্ট্রান্ড স্টেমপফ্লি এ কথা জানিয়েছে।

প্রথমে নিরাপত্তা গেট পেরিয়ে যায় সে। এক নজরে তাকে কোনও এক যাত্রীর সন্তান বলেই মনে হচ্ছিল।

এরপর বাইরে আসার দরজা দিয়ে বিমানবন্দরের ভেতরে ঢুকে পড়ে। ছোটখাটো চেহারার মেয়েটি নজরেই পড়েনি নিরাপত্তারক্ষীদের। এরপর বিমানের এক কর্মীকে অনুসরণ করে বিমানের দিকে এগোয় মেয়েটি। পরে পিছু ফিরে দাঁড়ায়। এরপর যাত্রীদের ভিড়ের মধ্যে মিশে যায় সে। এমন ভাব করে যেন সে তার বাবা-মাকে খুঁজছে।

দ্বিতীয়বারের চেষ্টায় বিমানে উঠে পড়ে মেয়েটি। সেই সময় এক আধিকারিক তাঁকে লক্ষ্য করেন এবং পুলিশের হাতে তুলে দেন। কোন বিমান পরিবহণ সংস্থার বিমানে মেয়েটি উঠে পড়েছিল, তা জানাননি স্টেমপফ্লি। তবে জানা গেছে, বিমানটির গন্তব্য ছিল ফ্রান্স।

স্টেমপফ্লি জানিয়েছেন, এমন ঘটনা খুবই উদ্বেগজনক। এ ধরনের ঘটনা যাতে আর না ঘটে চা নিশ্চিত করতে নিরাপত্তা সংক্রান্ত নিয়ম কঠোর করা হয়েছে।