বায়তুল মোকাররমে ঈদ জামাতে হাজারও মুসল্লী

বায়তুল মোকাররম জাতীয় মসজিদে পর্যায়ক্রমে ৫টি ঈদ ফিতরের জামাত অনুষ্ঠিত হচ্ছে। প্রথম জামাত সকাল ৭টায়, দ্বিতীয় জামাত সকাল ৮টায় অনুষ্ঠিত হয়। প্রতিটি জামাতে রাজধানীর বিভিন্ন প্রান্ত থেকে হাজার হাজার মুসল্লীরা অংশ নেন।

সকাল ৮টায় দ্বিতীয় জামাতে বিপুল সংখ্যক মুসল্লী মসজিদের বাইরে নামাজের জন্য অপেক্ষা করেন। মসজিদের উত্তর ও দক্ষিণ গেটের সিড়িও ছিল মুসল্লীপূর্ণ। কেউ কেউ আবার দ্বিতীয় জামাতে জায়গা না পেয়ে তৃতীয় জামাতের জন্য অপেক্ষা করছিলেন।

ফকিরাপুল থেকে সপ্তম শ্রেণিতে পড়ুয়া সিয়াম বাবার সঙ্গে এসেছেন ঈদের নামাজ পড়তে। সিয়াম বলেন, সব সময় ঈদের নামাজ পড়তে বাবার সঙ্গে বায়তুল মোকাররমে আসি। অনেক মানুষ আমার ভালো লাগে।

শুধু সিয়াম নয়, তার ছোট-বড় হাজারও মুসল্লীরা বায়তুল মোকাররমে এসেছেন ঈদুল ফিতরের নাজাম পড়তে। জাতীয় মসজিদে তৃতীয় জামাত সকাল অনুষ্ঠিত হয় ৯টায়। এছাড়া চতুর্থ জামাত সকাল ১০টায় এবং পঞ্চম ও সর্বশেষ জামাত সকাল ১০টা ৪৫ মিনিটে অনুষ্ঠিত হবে।

প্রথম জামাতে বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম হাফেজ মুফতি মুহিবুল্লাহিল বাকী নদভী, দ্বিতীয় জামাতে বায়তুল মুকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা মহিউদ্দিন কাসেম ও তৃতীয় জামাতে ইসলামিক ফাউন্ডেশনের মুহাদ্দিস মুফতি মাওলানা ওয়ালিয়ুর রহমান খান ইমামতি করেন।

এছাড়া চতুর্থ জামাতে ইসলামিক ফাউন্ডেশনের সহকারী পরিচালক মাওলানা জুবাইর আহাম্মদ আল আযহারী এবং পঞ্চম ও সর্বশেষ জামাতে তেজগাঁও রেলওয়ে জামে মসজিদের খতিব মাওলানা মুশতাক আহমাদ ইমামতি করবেন।

বায়তুল মোকাররম মসজিদের খাদেম আবদুর রহিম বলেন, প্রথম জামাতে প্রচুর মানুষ হয়েছে। এর পরের জামাতগুলোতেও মসজিদ ভরে যাচ্ছে।

জাতীয় মসজিদ বায়তুল মোকাররম ছাড়া রাজধানীর বিভিন্ন একালায় মসজিদে সকালে ৮টা থেকে বিভিন্ন সময়ে ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত হয়। এ সময় মসজিদ ভরে রাস্তায় জায়নামাজ বিছিয়ে নামাজ আদায় করেন শত শত মুসল্লীরা।