বিএনপির সিরাজের সঙ্গে ওবায়দুল কাদেরের কোলাকুলি

একাদশ জাতীয় সংসদের উপ-নির্বাচনে বগুড়া-৬ আসন থেকে নির্বাচিত বিএনপির এমপি গোলাম মোহাম্মদ সিরাজ শপথ নিয়েছেন। বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী তার কার্যালয়ে তাকে শপথ বাক্য পাঠ করান। শপথ গ্রহণ শেষে গোলাম মোহাম্মদ সিরাজ রীতি অনুযায়ী শপথ বইয়ে স্বাক্ষর করেন।

শপথ নিয়ে বের হওয়ার সময় সংসদ ভবনের গেটে সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে তার দেখা হয়। এ সময় তারা একে অপরের সাথে কুশল বিনিময় করেন ও কোলাকুলি করেন।

শপথ শেষে সাংবাদিকদেরকে গোলাম মোহাম্মদ সিরাজ বলেন- বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া মানেই গণতন্ত্র। তাই বেগম জিয়া মুক্ত না হলে গণতন্ত্র মুক্তি পাবে না।

শপথ অনুষ্ঠানে জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া, চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, হুইপ ইকবালুর রহিম, হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ বি তাজুল ইসলাম, হারুনুর রশীদ, আমিনুল ইসলাম, মোশাররফ হোসেন, জাহিদুর রহমান জাহিদ এবং রুমিন ফারহানা উপস্থিত ছিলেন।

এর আগে একাদশ জাতীয় সংসদে বগুড়া সদর থেকে নির্বাচিত বিএনপি মহাসচিব নির্ধারিত সময়ে শপথ না নেয়ায় তার আসনটি শূন্য ঘোষণা করা হয়। পরে এই আসন থেকে নির্বাচনে আওয়ামী লীগের মনোনিত নিকেতাকে হারিয়ে বিজয়ী হন সিরাজ।