বিএনপি আবোলতাবোল বলছে : ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, কোটা সংস্কার আন্দোলনে কিছু করতে না পেরে বিএনপি হতাশার সাগরে ডুবে গেছে। এ কারণে বিএনপি আবোলতাবোল বলছে।

রোববার ঢাকার ধানমন্ডিতে আওয়ামী লীগের সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি হতাশায় ডুবে গেছে। কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে বিএনপি নতুন করে আন্দোলন গড়ে তোলার যে ‘রঙিন খোয়াব’ দেখেছিল, তা প্রধানমন্ত্রীর সাহসী ঘোষণার মধ্য দিয়ে কর্পূরের মতো বাতাসে মিশে গেছে। তিনি বলেন, কাজেই বিএনপির আর কোনো ইস্যু নেই, তাদের মাঠে নামার মতো অবস্থা নেই। যে কারণে এবারের স্বতঃস্ফূর্ত রঙিন (কালারফুল) পয়লা বৈশাখেও তারা রাজনীতি নিয়ে এসেছে। দেশে শান্তি আছে, স্থিতিশীলতা আছে—এটা বিএনপি সইতে পারছে না।

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, পয়লা বৈশাখে বিএনপি নোংরা রাজনীতি টেনে এনেছে। পয়লা বৈশাখের এই স্বতঃস্ফূর্ত রঙিন তাদের ভালো লাগেনি। এমন দিনে প্রধানমন্ত্রী এবং আওয়ামী লীগের কেউ রাজনীতি টেনে আনেনি। অথচ বিএনপি পয়লা বৈশাখে নোংরা রাজনীতি টেনে এনেছে। তিনি অভিযোগ করেন, বিএনপি তাদের অন্ধ রাজনীতি উৎসবের কাজে লাগিয়েছে। বিএনপি যে ‘কুরুচিপূর্ণ’ রাজনীতি করে, এটা তার বহিঃপ্রকাশ।