বিএনপি একটি সাম্প্রদায়িক দানব পার্টি : কাদের

বিএনপিকে ‘সাম্প্রদায়িক দানব পার্টি’ বলে মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আগামী নির্বাচনে শেখ হাসিনার নেতৃত্বে এই দানব পার্টিকে দেশের জনগণ উৎখাত করবে।

শুক্রবার সন্ধ্যায় রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে ঢাকা মহানগর (উত্তর-দক্ষিণ) আওয়ামী লীগ আয়োজিত ‘সন্ত্রাস ও জঙ্গি বিরোধী সমাবেশে’ প্রধান অতিথি হিসেবে যোগ দেন ওবায়দুল কাদের। এসময় দেওয়া বক্তব্যে তিনি একথা বলেন।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুলের মন্তব্যের কঠোর সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন: সরকার নয়, বিএনপি একটি সাম্প্রদায়িক দানব পার্টি। এই দানব পার্টি যতক্ষণ আছে, ততক্ষণ দেশে অশান্তির আগুন জ্বালাবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন: বাংলার জনগণ অপশক্তির হাত থেকে নিজেদের রক্ষা করবে শেখ হাসিনার নেতৃত্বে। আওয়ামী লীগের সকল নেতাকর্মী ঐক্যবদ্ধ থেকে সাম্প্রদায়িক অপশক্তির ষড়যন্ত্রের দাঁত ভাঙা জবাব দিতে হবে।

‘দেশ স্বাধীন করতে হবে’ বিএনপি মহাসচিব মির্জা ফখরুলের এই বক্তব্য প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন: এটা কি রাষ্ট্রদ্রোহিতার সামিল নয়? রাষ্ট্রদ্রোহের বিচার করতে হবে। রাষ্ট্রের বিরুদ্ধে কথা বলা কোন ধরনের স্বাধীনতা?

বিএনপির আন্দোলন মাঠে নেই মন্তব্য করে তিনি বলেন: বিএনপির আন্দোলন দু’য়েকটি মিডিয়ায় আছে। পিছন থেকে কারা মদদ দিচ্ছে তা আমরা সবাই জানি। রাতের অন্ধকারে কোথায় কোথায় বৈঠক হয় সেই খবরও আমরা জানি। আন্দোলনের নামে ঢাকা অচল করা যাবে না, বাংলাদেশকে অচল করা যাবে না। বরং এতে বিএনপি অচল হয়ে যাবে।

বিএনপি নেতাদের উদ্দেশ্যে কাদের বলেন: জেলে যাচ্ছেন না বলে বড় বড় কথা বলছেন। নতুন করে ষড়যন্ত্রের খেলা শুরু হয়েছে। বিদেশীদের কাছে যাচ্ছেন। বড় বড় কথা বলছেন। মানুষের শক্তি কমে গেলে গলার জোর বেড়ে যায়। কথা বলতে বলতে লাগাম ছাড়া হয়ে গেছে তারা (বিএনপি)।

‘দেশে গণতন্ত্র আছে বলেই বিএনপির নেতারা ফ্রি স্টাইলে কথা বলতে পারেন। নয়াপল্টনের অফিসে বসে বিএনপি প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে অশ্রাব্য ভাষায় গালিগালাজ করে প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে। তারপরও নাকি দেশে গণতন্ত্র নাই’, বলেন ওবায়দুল কাদের।

দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি হাজী আবুল হাসনাতের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, একেএম এনামুল হক শামীম, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, দক্ষিণের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, উত্তরের সাধারণ সম্পাদক সাদেক খানসহ অনেকে।