বিএনপি কী এমন কাজ করেছে জনগণ তাদের ভোট দেবে?

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি বলুক কী এমন কাজ তারা করেছে, যা দেখে জনগণ ভোট দিয়ে নির্বাচনে তাদের জয়ী করবে।

সোমবার বেলা সাড়ে ১১টার দিকে শ্রীনগর উপজেলা বাজার এলাকায় বেইলি ব্রিজের কাজ পরিদর্শন শেষে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, নির্বাচনে আসা না আসা বিএনপির গণতান্ত্রিক অধিকার, সরকারের দয়া নয়। নিজেদের এ অধিকার তারা নিজেরাই প্রয়োগ করবে।

মন্ত্রী বলেন, খালেদা জিয়া গ্রেফতারের পর যখন কারাগারে গেলেন, বিএনপি তখন ভেবেছিল সারা দেশে আন্দোলনের জোয়ার আসবে। কিন্তু কোথাও কোনো আন্দোলন হয়নি। খালেদা জিয়া যখন জেলে গেলেন, সেই সময়ও তারা আন্দোলন করতে পারেনি। জনগণ যখন নির্বাচনের মুডে, তখন আন্দোলনের ডাকে জনগণ সাড়া দেবে এটি দুঃস্বপ্নের নামান্তর।

‘দেশের মানুষ তাদের আন্দোলনে ৯ বছরে সাড়া দেয়নি, ৯ মাসেও দেবে না। বিএনপির রাজনীতি এখন ভাঙা রেকর্ড বাজানোর মতো,’ বলেন সেতুমন্ত্রী।

আগামী নির্বাচনেও আওয়ামী লীগের জয় হবে উল্লেখ করে তিনি বলেন, শেখ হাসিনা সারা দেশে কয়েকটি জায়গায় জনসভা করেছেন। এসব জনসভা বিশেষ করে ফখরুল সাহেবের বাড়ি ঠাকুগাঁওয়ে যেভাবে লোক সমাগম হয়েছিল স্বাধীনতার পর তা কখনও হয়নি। চাঁদপুরে সর্ববৃহৎ জনসভায় যে উপস্থিতি হয়েছে, তাতে প্রমাণ হয় আগামী নির্বাচনেও জনগণ আওয়ামী লীগের নৌকাকে নির্বাচিত করবে।

কাদের বলেন, চাঁদেরও কলঙ্ক থাকে, আওয়ামী লীগ তো একটা সরকার, আমাদের ভুলত্রুটি কিছু থাকতেই পারে। আমাদের কাজ জনগণের কাছে দিবালোকের মতো পরিষ্কার।