‘বিএনপি প্রমাণ করুক সিনহাকে পদত্যাগ করিয়েছি’

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, ‘প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার সঙ্গে অন্য বিচারপতিরা বসতেন না। তাই তিনি পদত্যাগ করেছেন। বিএনপি এটা নিয়ে গানা-বাজনা করছে। বিএনপি প্রমাণ করুক আমরা জোর করে পদত্যাগ করিয়েছি। তারা মিথ্যা কথা বলে আর উত্তর দিতে হয় আমাদের।’

রোববার ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা পৌর এলাকার তালতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মাঠে বিদ্যুৎ সংযোগ উদ্বোধনকালে মন্ত্রী এসব কথা বলেন।

কসবা পৌরসভা ও চারটি ইউনিয়নে দুই কোটি ৪৮ লাখ টাকা ব্যয়ে ১২ কিলোমিটার এলাকায় ১৩টি গ্রামে এ বিদ্যুৎ সংযোগ চালু করা হয়।

কসবার পৌরসভা মেয়র এমরান উদ্দিন জুয়েলের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন কসবা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক এম. জি হাক্কানি, যুগ্ম আহ্বায়ক কাজী আজহারুল ইসলাম, রুহল আমিন ভূইয়া, মন্ত্রীর ব্যক্তিগত সহকারী অ্যাডভোকেট রাশেদুল কায়সার জীবন। আরো উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া পল্লী বিদ্যুৎ সমিতির সিনিয়র জেনারেল ম্যানেজার মো. আব্দুল ওয়াহিদ, কসবা পল্লী বিদ্যুৎ সমিতির জোনাল অফিসার মো. শাহাদৎ হোসেন।

সম্প্রতি সুরেন্দ্র কুমার সিনহা প্রধান বিচারপতির পদ থেকে পদত্যাগ করেন। আপিল বিভাগের অন্য বিচারপতিরা তাঁর বিরুদ্ধে দুর্নীতি, অনৈতিক কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগ আনেন। এরই পরিপ্রেক্ষিতে বিচারপতি সিনহা বিদেশে ছুটিতে থাকা অবস্থায় পদত্যাগের কথা জানান। এর আগে তিনি সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের রায় দেন, যাতে বিচারপতিদের অপসারণ ক্ষমতা সংসদের হাতে ন্যস্ত করে।