বিএনপি ভুয়া ব্যালট ছাপাচ্ছে, সতর্ক থাকেন : শেখ হাসিনা

পিরোজপুরে ভিডিও কনফারেন্সের মাধ্যমে নৌকা ও মহাজোটের প্রার্থীদের পক্ষে ভোট চেয়েছেন আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভোট চেয়ে তিনি বলেন, বিএনপি ভুয়া ব্যালট পেপার ছাপাচ্ছে। তারা সন্ত্রাসী কর্মকাণ্ড চালাবে। এ ব্যাপারে সবাইকে সতর্ক থাকতে হবে। বিএনপির সময় বাংলা ভাইয়ের উত্থান হয়েছিল। জঙ্গি, আগুন-সন্ত্রাস তাদের সঙ্গী। তারা ক্ষমতায় এলে আবার এগুলো প্রতিষ্ঠা পাবে।

বুধবার বিকেলে পিরোজপুর শহরের গোপাল কৃষ্ণ টাউন ক্লাব মাঠে এ ভিডিও কনফারেন্স হয়। রাজধানী ঢাকার সুধা সদন থেকে শেখ হাসিনা ভিডিও কনফারেন্স করেন।

এ সময় পিরোজপুর-১ আসনের আওয়ামী লীগের প্রার্থী শ ম রেজাউল করিম, পিরোজপুর-২ আসনের মহাজোটের প্রার্থী জাতীয় পার্টির (জেপি) চেয়ারম্যান পানিসম্পদমন্ত্রী আনোয়ার হোসেন, পিরোজপুর-৩ আসনের জাতীয় পার্টির (জাপা) প্রার্থী সাংসদ রুস্তম আলী ফরাজী, পিরোজপুর-১ আসনের সাংসদ এ কে এম এ আউয়াল, পিরোজপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ হাকিম হাওলাদার, পৌর মেয়র হাবিবুর রহমান বক্তব্য দেন।

৩০ ডিসেম্বরের নির্বাচনে নৌকা মার্কা ও মহাজোটের প্রার্থীদের পক্ষে ভোট চেয়ে প্রধানমন্ত্রী বলেছেন, ‘অবহেলিত দক্ষিণাঞ্চলে আমরা উন্নয়ন করেছি। প্রতিটি জেলায় একটি করে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা হবে। পিরোজপুরে বিসিক শিল্পনগরী ও শহররক্ষা বাঁধ নির্মাণ করা হবে। আমরা বিনা মূল্যে বই ও প্রতিটি কমিউনিটি ক্লিনিকে বিনা মূল্য ওষুধ দিচ্ছি। প্রত্যেক উপজেলায় একটি কলেজ ও একটি বিদ্যালয় জাতীয়করণ করেছি। মডেল মসজিদ নির্মাণ করা হচ্ছে। উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে হলে স্বাধীনতার চেতনায় বিশ্বাসী আওয়ামী লীগকে ভোট দিয়ে ক্ষমতায় আনতে হবে। জঙ্গি-সন্ত্রাস আলবদরদের বাংলার মাটিতে জায়গা হবে না। আমরা যুদ্ধাপরাধীদের বিচার করে পিরোজপুরের মাটিকে অভিশাপমুক্ত করেছি। বিএনপি ভুয়া ব্যালট পেপার ছাপাচ্ছে। তারা সন্ত্রাস করবে। এ ব্যাপারে সতর্ক থাকতে হবে।’

শেখ হাসিনা বলেন, বিএনপি স্বাধীনতার চেতনা নস্যাৎ করে ধ্বংস করে দেবে। বিএনপির সময় বাংলা ভাইয়ের উত্থান হয়েছিল। জঙ্গি, আগুন-সন্ত্রাস তাদের (বিএনপি) সঙ্গী। তারা ক্ষমতায় এলে আবার এগুলো প্রতিষ্ঠা পাবে।

বক্তারা পিরোজপুরে ট্রেন লাইন সম্প্রসারণ, গ্যাস-সংযোগ, বলেশ্বর নদ খনন ও একটি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার দাবি জানান। শেখ হাসিনা বলেন, বিশ্ববিদ্যালয় হবে, বলেশ্বর নদও খনন করে দেওয়া হবে।

পিরোজপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ হাকিম হাওলাদার বলেন, একসময় বাংলাদেশে ছয় কোটি মানুষ ছিল। তখন মানুষ ঠিকমতো খেতে পেত না। দুটি কাপড় কিনতে পরত না। এখন দেশে ১৭ কোটি মানুষ খেয়ে-পরে ভালো আছে। স্বাস্থ্যসেবা পাচ্ছে। ছেলেমেয়েদের লেখাপড়া করাচ্ছে।

পিরোজপুর-৩ আসনের জাতীয় পার্টির (জাপা) প্রার্থী সাংসদ রুস্তম আলী ফরাজী বলেন, বাংলাদেশের উন্নয়নের জন্য প্রধানমন্ত্রী আপনাকে একবার নয়, বারবার দরকার। রুস্তম আলী ফরাজী তাঁর প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী আশরাফুর রহমানের বিরুদ্ধে বিএনপির সঙ্গে আঁতাত করে প্রার্থী হওয়ার অভিযোগ করেন।

পিরোজপুর-১ আসনের আওয়ামী লীগের প্রার্থী শ ম রেজাউল করিম বলেন, ‘শেখ হাসিনা ভালো থাকলে আমরাও ভালো থাকব।’

পিরোজপুর-১ আসনের শ ম রেজাউল করিম নৌকা, পিরোজপুর-২ আসনের মহাজোট প্রার্থী পানিসম্পদমন্ত্রী আনোয়ার হোসেন বাইসাইকেল এবং পিরোজপুর-৩ আসনের জাপা প্রার্থী সাংসদ রুস্তম আলী ফরাজী লাঙ্গল প্রতীকে নির্বাচন করছেন। এ ব্যাপারে শেখ হাসিনা বলেন, ‘পিরোজপুরে সবাইকে নৌকা নিতে বলেছিলাম। কিন্তু একজন বাইসাইকেলে চড়েছেন। সবাই নৌকার প্রার্থী হলে ভালো হতো।’