বিএনপি শপথ না নিয়ে একই ভুল করছে : কাদের

শপথ না নিয়ে বিএনপি ও ঐক্যফ্রন্ট পুরনো ভুলের পুনারাবৃত্তি করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, ২০১৪ সালের নির্বাচনে বিএনপি অংশ না নিয়ে যে ভুল করেছিল, এবার শপথ না নিয়ে একই ভুল করছে।

শুক্রবার সকাল ১০টার দিকে ধানমণ্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

জনরায়ের প্রতি সম্মান জানাতে বিএনপি ব্যর্থ মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, ৩০ ডিসেম্বর জনগণ যে রায় দিয়েছে, যেটুকু রায় দিয়েছে- এটি তাদের সম্মান করা উচিত। সেটি তারা সম্মান করতে ব্যর্থ। ব্যর্থতার গণ্ডিতে বারবার আটকে থাকতে হচ্ছে তাদের। ব্যর্থতা থেকে বেরোতে পারছে না তারা।

আওয়ামী লীগ বিএনপির নির্বাচিত জনপ্রতিনিধিদের শপথ নেয়ার আহ্বান জানিয়ে দলের সাধারণ সম্পাদক বলেন, আমি আমাদের পার্টির পক্ষ থেকে, সরকারের পক্ষ থেকেও আমন্ত্রণ করেছিলাম। তাদের অনুরোধ করেছিলাম- জনগণের রায়কে অসম্মান করা উচিত হবে না।

ঐক্যফ্রন্টের পক্ষ থেকে নির্বাচন কমিশনে ভোট বাতিল দাবিতে স্মারকলিপি দেয়া প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, এসব হচ্ছে বিরোধী দলের সুলভ আচরণ। নির্বাচন-পরবর্তী সময়ে প্রতিবার যে সিনারিও, হেরে গেলেই যে সিনারিও হয়, যে দৃশ্যপট জন্ম নেয় সেই দৃশ্যপটের পুনরাবৃত্তি আমরা বারবার দেখি। তো এটি একসময় থেমে যাবে। কারণ দেশের মানুষ স্বতঃস্ফূর্তভাবে ভোট দিয়েছে।

শেখ হাসিনার ম্যাজিকে এই জনরায় মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, উন্নয়নের পক্ষে এবং আমাদের নেত্রীর ব্যক্তিগত সততা ও ক্যারিশমার পক্ষে এ জনরায়। এটি নিঃসন্দেহে বলা যায়, এই নির্বাচনের বিজয়ের মূলচালিকাশক্তি হচ্ছে- ‘হাসিনা ম্যাজিক’। এটিই হল বাস্তবতা। লিডারের প্রতি তার উন্নয়ন, তার রাজনীতি, তার স্বচ্ছতা, তার সততা, তার যোগ্যতা-দক্ষতার প্রতি সমর্থন দিয়েছে দেশের মানুষ।

ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে তাদের দায়িত্বের কথা স্মরণ করিয়ে দিয়ে সংগঠনটির সাবেক সভাপতি কাদের বলেন, ছাত্রলীগ সময়ের চাহিদা পূরণে দায়িত্ব পালন করবে। উন্নয়নের পক্ষে বাংলাদেশের তরুণ সমাজকে সংগঠিত করবে। ছাত্রলীগ তো তারুণ্যের প্রতীক, এনার্জির প্রতীক।